চট্টগ্রাম ব্যুরো

  ৩১ অক্টোবর, ২০১৮

ফেসবুকে আপত্তিকর ছবি, গ্রেফতার ২

চট্টগ্রামের পতেঙ্গায় অনৈতিক সম্পর্ক স্থাপন ও টাকা না দেয়ায় আপত্তিকর ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার বেলা ১২টার দিকে ডেইলপাড়া এলাকার জাবের স্টোর নামে একটি মোবাইল সার্ভিসিং ও স্টেশনারি সামগ্রীর দোকান থেকে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন ভুক্তভোগী নারী।

গ্রেফতারকৃতরা হলেন- চট্টগ্রামের পতেঙ্গা থানাধীন নাজিরপাড়া বাদশা মিয়ার বাড়ির মৃত আবু জাফরের ছেলে আবু ছালেম মোহাম্মদ সায়েম (২১) ও উত্তর পতেঙ্গা ডেইলপাড়া এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে আব্দুল্লাহ আল জাবের (২০।

মামলায় অভিযোগ করা হয়েছে, স্মার্ট মোবাইল ফোনের ডাটা কানেকশন চালু না হওয়ায় ভুক্তভোগী নারী তার মোবাইলটি সচল করার জন্য জাবের স্টোরে যান তিন মাস আগে। দোকানের মালিক জাবের তখন মোবাইলটি ঠিক করার জন্য কর্মচারী সায়েমকে দেন। তখন তারা পরস্পর যোগসাজশে মোবাইলের গ্যালারি ফোল্ডার ও ইমু আইডি থেকে ওই নারীর ব্যক্তিগত ও তার স্বামীর সঙ্গে অন্তরঙ্গ কিছু ছবি নিয়ে নেয়। ‘লাদেন মাহমুদ’ নামে একটি ইমু আইডি চালু করে গত ২৮ অক্টোবর বিকেল ৩টার দিকে ভুক্তভোগীর ইমু আইডিতে কল দেন অভিযুক্ত সায়েম।

তখন ওই নারীকে জানানো হয়, কিছু টাকা আর অনৈতিক সম্পর্ক না করলে অন্তরঙ্গ ছবিগুলো ফেসবুকে ছড়িয়ে দেওয়া হবে। ২৯ অক্টোবর বেলা ১১টা ১০ মিনিটে আপত্তিকর ছবিগুলো ‘লাদেন মাহমুদ’ নামে ইমু আইডি থেকে ভুক্তভোগীর ইমু আইডিতে পাঠানো হয়। একই সঙ্গে ছবিগুলো ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি পুণরায় দেওয়া হয়। ২৮ অক্টোবর থেকে ২৯ অক্টোবর বিভিন্ন সময়ে দোকান মালিক জাবেরের প্ররোচনায় সায়েম ফেসবুকে ‘আসাদুল হক শোভন’ নামের একটি আইডি চালু করে ওই নারীর আপত্তিকর ছবিগুলো আপলোড করে দেয় বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

পতেঙ্গা থানার এসআই মো. মনিরুল ইসলাম জানান, এক নারী পোশাক কর্মীর আপত্তিকর ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অভিযোগ স্বীকার করেছেন।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফেসবুক,ফেসবুকে,ছবি,গ্রেফতার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close