সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৬ এপ্রিল, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন

কাজিপুরে প্রচারে বাধা, হুমকির অভিযোগ ২ প্রার্থীর

ছবি: প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারে বাধা, হুমকি, কর্মীদের মারধরসহ বিভিন্ন অভিযোগ করা হয়েছে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজীর বিরুদ্ধে। গতকাল বৃহস্পতিবার বিকেলে সিরাজগঞ্জ শহরের মুজিব সড়কে একটি ভবনের দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কালাম আজাদ ও মো. আশরাফুল ইসলাম যৌথ সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে আবুল কালাম আজাদ বলেন, কাজিপুর যেন অন্য এক দ্বীপ। এখানে দেশের প্রচলিত আইন চলে না। উপজেলা নির্বাচনে অংশগ্রহণের পর থেকেই বর্তমান চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান সিরাজী প্রতিটি ইউনিয়নে সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছেন। তার সন্ত্রাসী বাহিনী নির্বাচনী প্রচারে বাধা দিচ্ছে। আমাদের কর্মী সমর্থক প্রচারে নামলেই তাদের মারধর করছে। পোস্টার ও লিফলেট কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলছে এবং নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য হুমকি দিচ্ছে। গত ১২ এপ্রিল আলমপুর বিবিসি মোড়ে আমার নির্বাচনী গণসংযোগ চলাকালে চিহ্নিত কিছু সন্ত্রাসী হামলা করে। তবে জনগণের প্রতিরোধের মুখে হামলাকারীরা চলে যায়। গত ২৪ এপ্রিল প্রচারকালে বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানকে মারধর করা হয়েছে। এ নিয়ে দুই চেয়ারম্যান প্রার্থী থানায় চারটি সাধারণ ডায়েরি (জিডি) করলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।


  • প্রথম ধাপে কাজিপুরে আগামী ৮ মে ভোট
  • গত ২৪ এপ্রিল প্রচারকালে বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানকে মারধরের অভিযোগ
  • অভিযোগ অস্বীকার উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজীর

আবুল কালাম আজাদ আরো বলেন, নির্বাচনের দিন খলিলুর রহমানের প্রতিটি বুথে দুজন ক্যাডার রাখবে। ভোটাররা চাপ বা টিপ দিয়ে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ওপেন করে দিলে বুথের ভেতর খলিলের কর্মীরা ভোট দিয়ে নেবেন বলে প্রচার চালানো হচ্ছে। কাজিপুরের প্রতিটি গ্রামে গ্রামে খলিল বাহিনীর সদস্যরা গিয়ে আমার নির্বাচনে কোনো এজেন্ট যাতে না হয় সে জন্য ভয়ভীতি দেখাচ্ছে।

অপর চেয়ারম্যান প্রার্থী আশরাফুল ইসলাম বলেন, খলিলের সন্ত্রাসী বাহিনী বলে বেড়াচ্ছে, ইভিএমে ভোট হবে। তারা দাঁড়িয়ে থেকে ভোট নেবে। উপজেলা নির্বাচনকে ঘিরে পুরো কাজিপুর ত্রাসের রাজত্ব তৈরি করা হয়েছে। স্থানীয় এমপি প্রকাশ্যে খলিলুর রহমান সিরাজীর সমর্থনে কাজ করছেন।

চেয়ারম্যান প্রার্থী ও কাজিপুর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী অভিযোগ অস্বীকার করে বলেন, উনারা ভোট পাবে না বলে ভোট প্রার্থনার জন্য ভোটারদের কাছে না গিয়ে শুধু অভিযোগ করে যাচ্ছেন। প্রসঙ্গত, প্রথম ধাপে আগামী ৮ মে এ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,কাজিপুর,নির্বাচন,সংবাদ সম্মেলন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close