মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

  ১৫ এপ্রিল, ২০২৪

সাংবাদিককে মারধরের ঘটনায় চেয়ারম্যানকে গ্রেপ্তারের দাবি

ছবি: প্রতিদিনের সংবাদ

ঝিনাইদহের মহেশপুরের বাঁশবাড়ীয়া ইউনিয়নে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের সংবাদ সংগ্রহ করতে গেলে মারপিটের শিকার হয়েছেন সাংবাদিক মাহফুজুর রহমান রনি। এ ঘটনায় চেয়ারম্যান নাজমুল হুদা জিন্টুসহ ১৪ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন নির্যাতিত ওই সাংবাদিক। এদিকে ওই চেয়ারম্যানের বিচার ও গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে মহেশপুর প্রেসক্লাবে কর্মরত সাংবাদিক ও স্থানীয় বাসিন্দারা।

জানা গেছে, বুধবার (১০ এপ্রিল) বাঁশবাড়ীয়া ইউনিয়ন পরিষদে অসহায়দের মাঝে ভিজিএফের চাল বিতরণ করেন চেয়ারম্যান জিন্টু। এসময় ১০ কেজির পরিবর্তে কার্ডভোগীদেরকে ৯ কেজি চাল দেওয়া হলে ওই সংবাদ সংগ্রহ করতে যান স্থানীয় একটি পত্রিকার সাংবাদিক রনি। এতে চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে ক্যামেরা চালুথাকা অবস্থায় দলবল নিয়ে রনি উপর হামলা চালিয়ে মারপিট করেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করেন। পরদিন এ ঘটনায় নির্যাতিত সাংবাদিক চেয়ারম্যানসহ ১৪ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন। এদিকে সাংবাদিক মারপিটের ঘটনায় নিন্দা জানিয়ে ও চেয়ারম্যানের বিচার দাবি করে রবিবার (১৪ এপ্রিল) সকালে মহেশপুর কলেজ বাসস্ট্যান্ডে মানববন্ধন করা হয়।

নির্যাতিত সাংবাদিক মাহফুজুর রহমান রনি বলেন, চেয়ারম্যান জিন্টুর ১০ কেজি করে দেওয়া একাধিক ব্যক্তির চাল পুনরায় ওজন করলে সেখানে ৯ কেজি করে পাওয়া যায়। এসময় চেয়ারম্যানের কাছে চাল কম হওয়ার কারণ চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে তার দলবল আমার উপর হামলা চালায়।

বাশবাড়ীয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নওশের আলী মল্লিক বলেন, সাংবাদিক নির্যাতনের মত এমন নেক্কারজনক ঘটনার প্রতিবাদ জানাচ্ছি।

মহেশপুর প্রেসক্লাবের সভাপতি আব্দুর রহমান বলেন, দুই দিনের মধ্যে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে এছাড়াও যদি আগামী ১০ দিনের মধ্যে চেয়ারম্যান জিন্টুকে গ্রেপ্তার না করা হয় তাহলে বৃহত্তর সাংবাদিক জমায়েত করা হবে।

মহেশপুর থানার ওসি মাহব্বুর রহমান বলেন, এ ঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঝিনাইদহ,মহেশপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close