এম এ সাইদ খোকন, আমতলী (বরগুনা)

  ০৭ এপ্রিল, ২০২৪

আমতলীতে জমি নিয়ে বিরোধে হাতের কব্জি ‘বিচ্ছিন্ন’

ছবি: সংগৃহীত

বরগুনার আমতলীতে জমির মালিকানা নিয়ে বিরোধে লিটন খান (৩৫) নামে একজনের ডান হাতের কব্জি প্রায় বিচ্ছিন্ন করেছে প্রতিপক্ষের লোকজন। এছাড়া এলোপাতাড়ি রাম-দার কোপে তার বাম হাত, ডান কান ও পিঠেও জখম হয়। উপজেলার তারিকাটা গ্রামে শনিবার (৬ এপ্রিল ) রাত সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

গুরুতর আহত লিটন খানকে উদ্ধার করে বরিশালের শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলায় অভিযুক্ত ওয়াজেদ আলী মোল্লাকে স্থানীয় আটক করে পুলিশে সোপর্দ করেছে।

লিটন খান উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের তারিকাটা গ্রামের বাসিন্দা। একই গ্রামের ওয়াজে আলী মোল্লার সঙ্গে এক একর জমি নিয়ে ৪-৫ বছর ধরে তার বিরোধ চলছে। এ নিয়ে একাধিক বার সালিস বৈঠকও পরও তার মীমাংসা হয়নি।

এদিকে শনিবার রাতে লিটন খান গ্রামের মসজিদে শবে-কদরের নামাজ পড়তে যান। সেখান থেকে রাত সাড়ে ৩টার দিকে বাড়িতে ফেরার পথে ৫-৬ জন লোক নিয়ে হামলা করেন ওয়াজেদ আলী মোল্লা। এ সময় ধারালো রাম-দার কোপে লিটন খানের ডান হাতের কব্জি বিচ্ছিন্ন হয়ে যায়। তাদের এলোপাতাড়ি রাম-দার কোপে বাম হাত, ডান কান ও পিঠেও জখম হয়। রাম-দার কোপে লিটনের ডান কানের প্রায় অর্ধেকটা বিচ্ছিন্ন হয়ে যায় বলে জানান তার স্বজনরা।

লিটন খানের ডাক-চিৎকার শুনে স্বজনরা এগিয়ে এলে ওয়াজেদ আলী মোল্লাসহ হামলাকারীরা পালিয়ে যাওয়ায় চেষ্টা করে। এ সময় স্থানীয় মানুষের সহযোগিতায় ওয়াজেদ আলী মোল্লাকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। তবে অন্যরা পালিয়ে যায়।

হামলায় আহত লিটন খান বলেন, ‘শনিবার রাত সাড়ে ৩টার সময় আমি শবে-কদরের নামাজ পড়া শেষে বাড়ি ফিরছিলাম। এ সময় ওয়াজেদ আলী মোল্লার নেতৃত্বে ৫-৬ জন সন্ত্রাসী আমার পথ আগলে কোপাতে থাকে। কোপানোর এক পর্যায়ে তারা আমার ডান হাতের কব্জি বিচ্ছিন্ন করে ফেলে, ডান কান কেটে ফেলে। এছাড়া শরীরের নানা জায়গায়ও কুপিয়ে গুরুতর জখম করে।

লিটন খান আরো বলেন, ‘এক একর জমি নিয়ে ওয়াজেদ মোল্লার সঙ্গে আমার বিরোধ রয়েছে। এই বিরোধের জের ধরে আমার ওপর এই সন্ত্রাসী হামলা করে আমার হাত বিচ্ছিন্ন করে। আমি এই ঘটনার বিচার চাই।’

লিটন খানের চাচা মোশারেফ হোসেন খান বলেন, ‘ওয়াজেদ মোল্লা ৫-৬ জন সন্ত্রাসী নিয়ে হামলা করে আমার ভাতিজা লিটনের হাতের কব্জি বিচ্ছিন্নসহ এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করেছে। স্থানীয়দের সহযোগিতায় হামলাকারীকে আটক করে আমরা পুলিশে সোপর্দ করেছি।’

আমতলী স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মেহেরিন বলেন, লিটন খানের ডান হাতের কব্জি প্রায় বিচ্ছিন্ন। এছাড়া বাম হাত, পিঠ, কানসহ শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে।’

জানতে চাইলে আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাখয়াত হোসেন তপু বলেন, ‘লিটন খানের ওপর হামলার ঘটনায় ওয়াজেদ আলী মোল্লাকে আটক করা হয়েছে। এ বিষয়ে মামলা করবে লিটনের পরিবার। ঘটনার সঙ্গে জড়িত অন্যদেরও আটকের চেষ্টা চলছে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বরগুনা,আমতলী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close