নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

  ০৭ এপ্রিল, ২০২৪

নবাবগঞ্জে ৫ টাকায় ঈদবাজার

ছবি: প্রতিদিনের সংবাদ

সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ৫ টাকায় ঈদবাজারের আয়োজন করেছে ঢাকার নবাবগঞ্জের সামাজিক সংগঠন সততা ফাউন্ডেশন। রবিবার (৭ এপ্রিল) নবাবগঞ্জের শোল্লা ইউনিয়নের শোল্লা উচ্চমাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে গরিব ও অসহায়দের হাতে ব্যতিক্রমী এ ঈদউপহার তুলে দেন সংগঠনের সদস্যরা।

‘থাকবে না হারানোর ভয়, সততাই করবে জয়’ এই স্লোাগানকে সামনে রেখে অসহায় ও সুবিধাবঞ্চিত ২৫০ পরিবারকে পাঁচ টাকায় চার কেজি চাল, এক কেজি চিনিগুড়া চাল, চিনি, লবণ, হুইল পাউডার, দুই কেজি পেঁয়াজ, দুই প্যাকেট সেমাই, এক প্যাকেট নুডুলস, কাপড় ধোয়া সাবান, গোসলের সাবান ও ছয়টি ডিম কিনে দেন সততা ফাউন্ডেশনের ঈদবাজার থেকে।

এই ঈদবাজারে প্রবাসীরা, ছাত্র-ছাত্রী, যুবক-যুবতী, সরকারি-বেসরকারি চাকরিজীবীরা সহযোগিতা করেন।

সততা ফাউন্ডেশনের সদস্য আলীনূর ইসলাম মিশু বলেন, ‘সংগঠনের মাধ্যমে অসহায় ও দুস্থদের মধ্যে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ৫ টাকায় ঈদবাজারের আয়োজন করা হয়েছে। ভবিষ্যতেও সংগঠনের এ কার্যক্রম অব্যাহত রাখা হবে।’

সততা ফাউন্ডেশনের সদস্য রিদয় জানান, তাদের মূল উদ্দেশ্য হলো খাবারের পাশাপাশি বছরে প্রতিটি গ্রাম থেকে কয়েকটি পরিবারকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়ে দরিদ্রতা দূর করা।

সুবিধাভোগী পারুল বেগম জানান, ঈদের আগে সততা ফাউন্ডেশনের মতো অন্যান্য সংগঠনগুলো যদি এমন ৫ টাকায় ঈদবাজারের আয়োজন করে তবে তাদের অনেক সুবিধা হবে।

স্থানীয় বাসিন্দা নাসির হোসেন জানান, প্রাকৃতিক দুর্যোগ করোনাভাইরাসের সময় ৩০০টি পরিবারকে চিনিগুড়া চাল, ভাতের চাল, মসুর ডাল, সয়বিন তেল, চিনি সেমাই ও ১৫০ জন পথিকের মধ্যে ইফতারি বিতরণ করেছিলেন তারা।

সুবিধাভোগী কমলা আক্তার জানান, দুই বছর ধরে তারা তাদের ১ কেজি করে গরুর মাংস, পোলাও চাল ও সেমাই বাসায় পৌঁছে দিয়ে আসছে। কিন্তু আজ তিনি ৫ টাকায় অনেক কিছু ঈদবাজার করতে পেরে খুশি।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা,নবাবগঞ্জ,ঈদবাজার,সততা ফাউন্ডেশন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close