কুড়িগ্রাম প্রতিনিধি

  ০৭ এপ্রিল, ২০২৪

কুড়িগ্রামে ৬০০ টাকায় মিলছে গরুর মাংস

কুড়িগ্রামে জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় যাত্রাপুর হাটে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে গরুর মাংস -প্রতিদিনের সংবাদ

‘গরিব মাইনষের জন্য গরুর মাংস না। প্রশাসন থাকি কম দামে বিক্রির ব্যবস্থা করি সবার জন্য ভালো হইছে। আইজ তিন মাস পর গরুর মাংস কিনলাম। আলু-টালু মিশাল দিয়া অন্তত তিনবেলা খামো।’ কুড়িগ্রাম জেলা প্রশাসনের সমন্বয় করা মূল্যে গরুর মাংস কিনে এভাবেই নিজের অনুভূতি প্রকাশ করেন কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ঘনেশ্যামপুর গ্রামের দিনমজুর আবুল হোসেন।

গতকাল শনিবার যাত্রাপুর হাটে জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় সমন্বয় করা মূল্যে ৬০০ টাকা কেজি দরে এই মাংস বিক্রির ব্যবস্থা নেওয়া হয়। আবুল হোসেনের মতো অনেক দিনমজুর ও নিম্ন আয়ের মানুষ অনেকদিন পর গরুর মাংস কেনার সুযোগ পান।

রমজান উপলক্ষে যাত্রাপুর ইউনিয়নের ২০০ নিম্ন আয়ের মানুষের মধ্যে গরুর মাংস প্রাপ্তির ব্যবস্থা করে জেলা প্রশাসন।

সুবিধাভোগীরা বলছেন, বাজারে গরুর মাংস ৭২০ টাকা থেকে ৭৫০ টাকা কেজি দরে বিক্রি হয়। নিম্ন আয়ের মানুষের পক্ষে ওই মূল্যে গরুর মাংস কেনা সম্ভব হয় হয়ে ওঠে না। স্থানীয় প্রশাসনের আয়োজনে সমন্বয় করা ও অপেক্ষাকৃত কম মূল্যে গরুর মাংস কিনতে পেরে তারা খুশি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুসফিকুল আলম হালিম উপস্থিত থেকে জেলা প্রশাসনের পক্ষে সুবিধাভোগীদের মধ্যে সমন্বয়কৃত মূল্যে মাংস হস্তান্তর ব্যবস্থার উদ্বোধন করেন।

ইউএনও মুসফিকুল আলম হালিম বলেন, ‘গরুর মাংসের বাজারমূল্য বেশি হওয়ায় নিম্ন আয়ের মানুষ কিনতে পারেন না। এজন্য জেলা প্রশাসনের উদ্যোগে নিম্ন আয়ের মানুষের সাধ ও সাধ্যের কথা বিবেচনায় নিয়ে ৬০০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রির ব্যবস্থা নেওয়া হয়েছে।’

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুড়িগ্রাম,গরুর মাংস,জেলা প্রশাসন,বিক্রি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close