শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি

  ০৭ এপ্রিল, ২০২৪

শাহজাহানপুরে অভিযোগ

পুলিশকে মারধর করে আসামি ছিনতাই চেষ্টা, ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৯

ছবি: প্রতীকি

বগুড়ার শাজাহানপুরে থানায় ঢুকে পুলিশকে পিটিয়ে আসামি ছিনতাইয়ের চেষ্টায় মাঝিড়া ইউপি চেয়ারম্যান একাধিক মামলার আসামি নুরুজ্জামানসহ ৯ জনকে গ্রেপ্তার করেছে শাজাহানপুর থানা-পুলিশ।

শনিবার (৬ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে থানা ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। ঘটনার আগে ও পরে অভিযান চালিয়ে ২টি পিস্তল, ৭ রাউন্ড গুলি, ২টি বার্মিজ চাকু, ২ বোতল ফেন্সিডিলসহ ৩৬টি মোটর সাইকেল জব্দ করে পুলিশ। সন্ত্রাসীদের হামলায় এক উপপরিদর্শকসহ (এসআই) ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে এসআই আনিছুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল শনিবার রাত ৯টায় আড়িয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে ২টি বার্মিজ চাকুসহ একাধিক মামলার আসামি আড়িয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মিঠুনকে আটক করে। মিঠুনকে আটকের পর রাত ১০টার দিকে মাঝিড়া ইউপি চেয়ারম্যান একাধিক মামলার আসামি নুরুজ্জামানসহ ৩৫ থেকে ৪০ জনের একদল ব্যক্তি শাজাহানপুর থানায় ঢুকে পুলিশ সদস্যদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ায় এবং মিঠুনকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। সংবাদ পেয়ে টহল ডিউটিতে থাকা শাজাহানপুর থানার ওসি শহিদুল ইসলাম সঙ্গে সঙ্গে থানায় ফিরেন। এ সময় নুরুজ্জামানসহ তার অনুসারীরা থানা ভবনের সিঁড়িতে বসে পড়ে। এঅবস্থায় ওসি তাদেরকে সরে দাঁড়াতে বললে তারা ওসিকে ধাক্কা দেয় এবং পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। তাদের হামলায় এক এসআইসহ ৪ পুলিশ আহত হয়। পরিস্থিতি বিপজ্জনক হয়ে উঠলে নুরুজ্জামান ও তার অনুসারীরা থানা ক্যাম্পাস থেকে পালিয়ে যায়।

পরবর্তীতে নুরুজ্জামান ও তার অনুসারীরা সঙ্গবদ্ধ হয়ে ফের পুলিশের ওপর আক্রমণ চালাতে উপজেলার বান্নিঘাটা এলাকায় নুরুজ্জামানের মাটির বাড়ির কাছে অবস্থান নিয়েছে এমন সংবাদ পেয়ে জেলা পুলিশ, থানা-পুলিশ, র‌্যাব ও ডিবি পুলিশ সদস্যরা অভিযানে নামেন। অভিযানে নুরুজ্জামান, ওহাবুজ্জামান নাঈম, নাজমুল, বোরহানসহ ৯ জনকে আটক করে।

শাজাহানপুর থানার ওসি শহিদুল ইসলাম জানান, সন্ত্রাসী কায়দায় থানায় ঢুকে পুলিশ সদস্যদের মারপিট করে আসামি ছিনতাই চেষ্টায় মাঝিড়া ইউপি চেয়ারম্যান নুরুজ্জামানসহ ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং এ ঘটনায় মামলা হয়েছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বগুড়া,শাজাহানপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close