reporterঅনলাইন ডেস্ক
  ০৭ এপ্রিল, ২০২৪

জাকাত নিতে গিয়ে পদদলিত হয়ে বৃদ্ধার মৃত্যু

রাজবাড়ীতে জাকাতের কাপড় আনতে গিয়ে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, জাকাত নেওয়ার একপর্যায়ে হুড়োহুড়ি শুরু হয়। তখন ওই নারী মাটিতে পড়ে যান। পরে পদদলিত হয়ে মারা যান।

রবিবার (৭ এপ্রিল) জেলা শহরের ব্যবসায়ী মো. দেলোয়ার হোসেনের বাড়িতে বেলা ১১টার দিকে মো. দেলোয়ার হোসেন ভবানীপুরের বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত নারীর নাম বানু বিবি (৫৫)। তিনি রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের গঙ্গাপ্রসাদপুর গ্রামের বাসিন্দা। তাঁর স্বামীর নাম মরহুম আবদুল গফুর সরদার। ঘটনার পর পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য জাকাতদাতা আটক করেছে।

নিহত নারীর এক প্রতিবেশী বলেন, বছরখানেক আগে ওই নারীর স্বামী মারা যান। তাঁর ছেলেরাও সচ্ছল নন। গতকাল অনেক সকালে তিনি বাড়ি থেকে বের হন জাকাত আনতে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা ১১টার দিকে মো. দেলোয়ার হোসেনের বাড়িতে জাকাতের কাপড় আনতে যায় কয়েক হাজার দুঃস্থ ও অসহায় মানুষ। লাইনে দাঁড় করিয়ে কাপড় বিতরণ কার্যক্রম চলাকালে কাপড় প্রত্যাশীরা হুরোহুরি ও ধাক্কা ধাক্কি শুরু করলে ওই বৃদ্ধা অসুস্থ হয়ে পড়েন।

জাকাত দেওয়ার দায়িত্বে থাকা ব্যক্তিদের একজন মিলন খান। তিনি বলেন, ভোর থেকেই বিভিন্ন বয়সের মানুষ জাকাত নিতে উপস্থিত হন। সকাল সাতটা থেকে জাকাত দেওয়া শুরু হয়। শুরুতে সবাই লাইন ধরে নিচ্ছিলেন। জাকাত দেওয়ার কিছু সময় পর লাইনের পেছন দিক থেকে ধাক্কাধাক্কি শুরু হয়। এতে সামনে প্যান্ডেলের বাঁশ ভেঙে যায়। হুড়োহুড়ির মধ্যে পড়ে ওই নারী গুরুতর আহত হন।

রাজবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইফতেখায়রুল আলম প্রধান জানান, স্থানীয়দের সহযোগিতায় অসুস্থ ওই বৃদ্ধাকে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close