পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

  ০৫ এপ্রিল, ২০২৪

পেকুয়ায় অভিযোগ

১ মাসেও উদ্ধার হয়নি লুটের ১০ গরু, নেই পদক্ষেপ

ছবি: সংগৃহীত

কক্সবাজারের পেকুয়ায় ১ মাস আগে লুট হওয়া ১০টি গরু এখনো উদ্ধার হয়নি। এ ঘটনায় আদালতে মামলা করা হলেও ক্ষতিগ্রস্ত পক্ষ দাবি করেন পেকুয়া থানা-পুলিশ এ বিষয়ে কোনো পদক্ষেপ নিচ্ছেন না।

মামলার আর্জি সূত্রে ও বাদী জোবাইদা বেগম জানান, গত মাসের ৬ মার্চ রাত ২টার দিকে রাজাখালী ইউনিয়নের টেকঘোনাপাড়া ফোরকানের খামার থেকে একদল স্বশস্ত্র দুর্বৃত্তরা ১০টি গরু লুট করে নিয়ে যায়। এ সময় ফোরকানের স্বজনসহ স্থানীয়রা সেখানে উপস্থিত হওয়ার চেষ্টা করে। তবে দুবৃর্ত্তরা তাদের ছত্রভঙ্গ করতে ফাঁকা গুলি ছোঁড়ে। মামলায় ৬ জনকে আসামি করা হয়। সৈনিকলীগ নেতা ফোরকানের স্ত্রী জোবাইদা আক্তার বাদী হয়ে ৭ মার্চ চকরিয়া সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন।

মামলার আর্জিতে আরো জানা যায়, বাদীর স্বামী পৈত্রিক ভিটায় দালান নির্মাণ করে। সেই সময় আসামীরা বাদীর কাছ থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। পরবর্তীতে ক্ষিপ্ত হয়ে আসামিরা গরুগুলো লুট করে নিয়ে যায়।

বঙ্গবন্ধু সৈনিকলীগ রাজাখালীর সভাপতি ও খামারী ফোরকান জানান, এ পর্যন্ত তেমন আইনী সহায়তা পাননি তিনি। থানায় অভিযোগ নিয়ে গিয়েছিলেন। পরবর্তীতে আদালতে যেতে হয়েছে। গরু লুটের প্রায় ১ মাস হচ্ছে। অথচ এ ঘটনার কোন মীমাংসা হয়নি।

পেকুয়া থানার ওসি (তদন্ত) সুদীপ্ত শেখর ভট্টাচার্য্য এ বিষয়ে জানান, আদালত থেকে থানায় তদন্তভার ন্যস্ত করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলমান রয়েছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কক্সবাজার,পেকুয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close