সিংগাইর (মানিকগঞ্জ)প্রতিনিধি

  ০৪ এপ্রিল, ২০২৪

সিংগাইরে আন্তঃজেলা ‘ডাকাত’ দলের সদস্যসহ গ্রেপ্তার ৫ 

ছবি: প্রতিদিনের সংবাদ

মানিকগঞ্জের সিংগাইরে প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ডাকাতদলের সদস্যসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত পাঁচদিনে পর্যায়ক্রমে জেলার নানা জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির স্বর্ণ বিক্রির নগদ টাকা, ডাকাতির কাজে ব্যবহৃত সরঞ্জাম ও দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে বলে জানায় পুলিশ।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে মানিকগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন পুলিশ সুপার গোলাম আজাদ খান।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ওয়াইজনগর গ্রামের আব্দুল কুদ্দুস (৫০), আরমান (৩৫), একই উপজেলার ছয়ানী গ্রামের মিজান (২৫), চর মাধবপুর গ্রামের সোহাগ (২৫) ও একই গ্রামের মনির হোসেন (৩৭)।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার গোলাম আজাদ খান বলেন, সিংগাইর উপজেলার জয়মন্টপ ইউনিয়নের কমলনগর গ্রামের সৌদি প্রবাসী উজ্জ্বল সন্যাসীর বাড়িতে গত ২৮ মার্চ চারজন দুর্বৃত্তরা খাবারের সঙ্গে চেতনানাশক খাওয়ায়। পরে তারা রাত সোয়া ১টার দিকে দেশীয় অস্ত্র নিয়ে উজ্জ্বল সন্যাসীর বাড়ি থেকে ২০ লাখ ৩০ হাজার টাকা সমমূল্যের স্বর্ণালংকার, নগদ ৮৫ হাজার টাকা ও কসমেটিকস লুট করে নিয়ে যায়। এ ঘটনায় উজ্জ্বল সন্যাসীর স্ত্রী পূজা সরকার ২৯ মার্চ বাদী হয়ে সিংগাইর থানায় অজ্ঞাতনামা চারজনের বিরুদ্ধে একটি ডাকাতি মামলা করেন।

পুলিশ সুপার আরো বলেন, গত ২৮ মার্চ এই ডাকাতির ঘটনার পাঁচদিনের মধ্যে সম্পৃক্ত আন্তঃজেলা ডাকাতদলের সক্রিয় সদস্য আব্দুল কুদ্দুস ও আরমানকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে তথ্য নিয়ে ডাকাত দলের সক্রিয় সদস্য মিজান, সোহাগ ও মনিরকে গ্রেপ্তার করা হয়। অভিযানে ডাকাতির মূল পরিকল্পনাকারী আব্দুল কুদ্দুসের বাড়ি থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি বড় রামদা, একটি লোহার নাক চিরানী ( তালা ও গ্রীল ভাঙ্গার কাজে ব্যবহৃত), একটি সেলাই রেঞ্জ, একটি ধারালো চাকু, একটি প¬াস ও একটি টর্চ লাইট জব্দ করা হয়।অপর আসামি মনিরের কাছ থেকে ৫ ভরি ৩ আনা ৫ রত্তি স্বর্ণালংকার ও স্বর্ণ বিক্রির নগদ তিন লাখ ৫৩ হাজার টাকা এবং মিজানের কাছ থেকে নগদ ৪০ হাজার টাকা জব্দ করে পুলিশ।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়ারুল ইসলাম বলেন, এ ঘটনায় গ্রেপ্তার পাঁচ ডাকাতকে আদালতে সোপর্দ করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে আব্দুল কুদ্দুস, আরমান, মিজান ও সোহাগের বিরুদ্ধে আদালতে একাধিক মামলা বিচারাধীন আছে। পলাতক ডাকাতদের গ্রেপ্তারের জোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানিকগঞ্জ,সিংগাইর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close