কুমিল্লা প্রতিনিধি

  ০২ মার্চ, ২০২৪

কুমিল্লার দেবিদ্বার

‘একটি আলোকিত জাতি গড়ার মূল কারিগর শিক্ষক’

ছবি: প্রতিদিনের সংবাদ

কুমল্লিায় (কুমিল্লা-৪) দেবিদ্বার আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ (এমপি) বলেছেন, সততা, নৈতিকতা, দেশপ্রেম, পরোপকার এবং আদর্শ চরিত্রবান মানুষ হওয়ার মূল ভিত্তি হলো সুশিক্ষা। উন্নত জাতি গঠন ও মানবসম্পদ উন্নয়নের গুণগত শিক্ষার গুরুত্ব সর্বাধিক। আর এ নৈতিক দায়িত্বটুকু পালন করছেন শিক্ষকরা। শিক্ষকরাই শিক্ষাঙ্গনে ইতিবাচক শিক্ষা প্রদানের মাধ্যমে আত্মনির্ভরশীল হওয়ার পথ তৈরি করে দেন।

শনিবার (২ মার্চ) দুপুরে দেবিদ্বার উপজেলা প্রাথমিক শিক্ষা পরিবারের উদ্যোগে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দেবিদ্বার উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মিনহাজ উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে আবুল কালাম আজাদ (এমপি) আরো বলেন, দেবিদ্বারে অনেক বিদ্যালয়ের ভবন ঝুঁকিপূর্ণ, সেগুলো বাদ দিয়ে নতুন ভবন তৈরি করা হবে।

আবুল কালাম আজাদ (এমপি) শিক্ষকদের উদ্দেশ্য বলেন, যেকোনো দেশকে উন্নয়নের পথে নিয়ে যাওয়ার জন্য মানসম্মত শিক্ষার বিকল্প নেই। শিক্ষা যদি জাতির মেরুদণ্ড হয় তাহলে শিক্ষকরা সে মেরুদণ্ডের নির্মাতা। একটি আলোকিত জাতি গড়ার মূল কারিগর শিক্ষক।

উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা আবদুর রহমান ও সহকারি শিক্ষক নাজমুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ইউএনও নিগার সুলতানাসহ অন্যরা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুমিল্লা,দেবিদ্বার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close