ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ১৭ ফেব্রুয়ারি, ২০২৪

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী

হাসপাতালে যাওয়ার দুইটি  সড়কই বেহাল, ভোগান্তি

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার বাগভান্ডার সড়ক হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দিকে যাওয়ার রাস্তা।-প্রতিদিনের সংবাদ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সাধারণ মানুষের চিকিৎসা সেবার প্রধান আশ্রয়স্থল ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। কিন্তু ওই হাসপাতালে যাতায়াতের দুটি সড়কই বেহাল। এতে চলাচলে ভোগান্তি পোহাতে হয় চিকিৎসা প্রত্যাশী ও পথচারীদের। প্রতিদিন রোগী সহ কয়েকশ মানুষের পদচারণা ঘটে ওই হাসপাতাল চত্বরে। সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষের কাছে আরসিসি ঢালাই রাস্তার বরাদ্দ চেয়ে চাহিদা পাঠানো হয়েছে জানান উপজেলা প্রকৌশলী।

সরেজমিনে দেখা গেছে, সাদ্দাম মোড় থেকে হাসপাতালগামী ও বাগভান্ডার রোড থেকে ভূরুঙ্গামারী বাজারের পাশ দিয়ে যাওয়া হাসপাতালগামী সড়ক দুটির বিভিন্ন স্থানে পিচ ওঠে বড় গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তা এক পাশে দেবে গিয়ে উচু নিচু অবস্থায় ঝুঁকি নিয়ে অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন চলাচল করছে। এতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা।

স্থানীয় বাসিন্দা শরিফুল, আজিজুল ও পলাশ জানান, হাসপাতালে যাতায়াতের সড়কের যে অবস্থা তাতে ঝাকুনিতে রোগী আরও বেশি অসুস্থ হয়ে পড়েন। বিশেষ করে বয়স্ক ও প্রসূতি রোগীদের বেশি বিপাকে পড়তে হয়। কিছু দিন আগে গর্ভবতী মহিলা রাস্তার ঝাকিতে হাসপাতালের প্রবেশ পথেই বাচ্চা প্রসব করে। পরে নার্সরা গিয়ে মা ও শিশুকে হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা নাছিমা বেগম বলেন, রাস্তা খারাপ হওয়ায় হাসপাতালে রিকশা আসতে চায় না। জামতলা মোড় থেকে ১৫ টাকার ভাড়া ৩০ টাকা দিয়ে আসতে হয়। সড়কটির এমন অবস্থা যে চলাচল করতে গিয়ে সুস্থ মানুষও অসুস্থ হয়ে পড়ে।

ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম জানান, হাসপাতালগামী দুটি রাস্তা অত্যন্ত বেহাল। এ বিষয়ে মাসিক মিটিং এ একাধিকবার কথা বলেছি। খুব দ্রুত রাস্তা দুটি সংস্কারের কথা জানিয়েছে সংশ্লিষ্ট দপ্তর।

ভূরুঙ্গামারী উপজেলা প্রকৌশলী হারুন অর রশিদ জানান, সাদ্দাম মোড় থেকে হাসপাতাল হয়ে মইদাম পর্যন্ত ১০ কিলোমিটার রাস্তার কাজ চলমান আছে। আর বাগবান্ডার রোড থেকে হাসপাতাল পর্যন্ত আরসিসি ঢালাই রাস্তার বরাদ্দ চেয়ে চাহিদা পাঠানো হয়েছে। আশা করি খুব দ্রুত কাজ শুরু হবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুড়িগ্রামের ভূরুঙ্গামারী,বাগভান্ডার সড়ক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close