খলিলুর রহমান, ভালুকা (ময়মনসিংহ)

  ১৬ ফেব্রুয়ারি, ২০২৪

ভালুকায় সুতার গুদামে অগ্নিকাণ্ড, পানি স্বল্পতায় নির্বাপনে সমস্যা

ছবি: সংগৃহীত

ময়মনিংহের ভালুকায় একটি কারখানার গুদামে আগুন লেগে বিপুল পরিমাণ সুতা পুড়ে গেছে। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে ব্রাইভেন্ট নিটিং লিমিটেড নামে কারখানার গুদামে এই অগ্নিকাণ্ড ঘটে।

কারখানাটি উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের সিডস্টোর উত্তর বাজার এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পূর্বপাশে অবস্থিত। আগুনে খবর পেয়ে ভালুকার দুটিসহ ময়মনসিংহ, শ্রীপুর, গফরগাঁও ও ত্রিশাল থেকে ফায়ার সার্ভিসের মোট ৭টি ইউনিট আগুণ নিয়ন্ত্রণের চেষ্টা করে। কিন্তু পানির অভাবে প্রথম দুই ঘণ্টা চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। তবে রাত ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণের তথ্য নিশ্চিত করেন ভালুকা ফায়ার সার্ভিস স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা আতিকুল ইসলাম।

ফায়ার সার্ভিস ও স্থানীয় বাসিন্দারা জানান, বিকেল সাড়ে ৩ টার সময় ব্রাইভেন্ট নিটিং লিমিটেডের কারখানা থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। কিছুক্ষণের মধ্যে সুতার গোডাউন থেকে ধোঁয়া ও আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেয় স্থানীয়রা। আগুনে গোডাউনে থাকা বেশির ভাগ সুতা পুড়ে গেছে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ কর্মকর্তা আতিকুর রহমান জানান, খবর পেয়ে ভালুকার দুইটিসহ মোট সাতটি ইউনিট প্রায় দুই ঘণ্টা যাবৎ আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করে।

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোহাম্মদ মাসুদ সরকার জানান, চার থেকে পাঁচ কিলোমিটার দূর থেকে পানি সংগ্রহ করে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। তবে চারপাশের আগুন নিয়ন্ত্রণে আনতে পারলেও পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে কিছুটা সময় লেগে যায়।

শিল্পপুলিশ, ময়মনসিংহ-৫ এর পুলিশ সুপার মিজানুর রহমান জানান, আগুন নিয়ন্ত্রণে রয়েছে। কোনো হতাহত হয়নি। ঘটনা স্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ময়মনসিংহ,ভালুকা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close