শাহ্ আলম খান, চাঁদপুর

  ০৩ জানুয়ারি, ২০২৪

উপজেলায় যাচ্ছে জাতীয় সংসদ নির্বাচনী সামগ্রী

ছবি: প্রতিদিনের সংবাদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে চাঁদপুরের ৮ উপজেলায় নেওয়া হচ্ছে ভোট গ্রহনের জন্য সামগ্রী। বুধবার (৩ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা ট্রেজারি শাখার সংরক্ষণাগার থেকে নির্বাচনীসামগ্রী বিতরণ শুরু হয়।

জেলার ৫টি আসনে ভোট কেন্দ্র সংখ্যা ৬৭৮টি, কক্ষ সংখ্যা ৩ হাজার ৪৮১টি। সারা দেশের মতো ৭ জানুয়ারি এসব কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।

জানা যায়, দূরবর্তী উপজেলাগুলোকে প্রথম নির্বাচনী সামগ্রী দেওয়া হয়। প্রথমে নির্বাচনী সামগ্রী নেন চাঁদপুর-১ (কচুয়া) আসনের পক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইবন আল জায়েদ হোসেন। তিনি পুলিশি নিরাপত্তায় পিকআপে করে নির্বাচনী সামগ্রী নিয়ে যান।

চাঁদপুর-৩ (সদর-হাইমচর) হাইমচর উপজেলার নির্বাচন সামগ্রী গ্রহণ করেন উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মাহবুবুর রশীদ।

মাহবুবুর রশীদ জানান, সহকারী রির্টার্নিং কর্মকর্তার নির্দেশে বিশেষ নিরাপত্তা ও সতর্কতার মাধ্যমে এসব সামগ্রী নিয়ে যাওয়া হচ্ছে। যেসব উপজেলা জেলা সদর থেকে দূরে সেসব উপজেলায় দেওয়া হয়েছে।

চাঁদপুর জেলায় ৫টি সংসদী আসন। এর মধ্যে চাঁদপুর-১ আসন (কচুয়া) আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ প্রার্থী। চাঁদপুর-২ (মতলব উত্তর ও দক্ষিণ) আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ প্রার্থী। চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ প্রার্থী। চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮ প্রার্থী ও চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ প্রার্থী।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নতুন ভোটারসহ জেলায় ভোটার সংখ্যা ২১ লাখ ৫৯ হাজার ৬৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১১ লাখ ১৪ হাজার ৭৫৪ জন ও মহিলা ভোটার ১০ লাখ ৪৪ হাজার ৯৩৭ জন। হিজরা ভোটার ৬ জন। জেলায় ৬৯ হাজার ৮১৭ জন পুরুষ ভোটার মহিলা ভোটারের চেয়ে বেশি।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল আহমেদ দৈনিক প্রতিদিনের সংবাদকে জানান, জেলার ৫টি আসনে সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের পর প্রচার শুরু হয়। আগামী ৭ জানুয়ারী নির্বাচনের ভোট গ্রহণ হবে। তারই অংশ হিসেবে নির্বাচনী সামগ্রী উপজেলা পর্যায় পাঠানো হচ্ছে। আশা করি নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চাঁদপুর,নির্বাচনীসামগ্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close