লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

  ০৩ আগস্ট, ২০২২

খবর প্রকাশের পর লোহাগাড়ায় চৌধুরী সড়কের কাজ শুরু

ছবি : সংগৃহীত

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার অত্যন্ত জনগুরুত্বপুর্ণ ও ব্যস্ততম সড়ক হিসেবে সড়কটি বেশ পরিচিত। সড়কটি দিয়ে হাজার হাজার মানুষের চলাচল করে। কিন্তু দুঃখের বিষয় ছিল যে, সামান্য বৃষ্টি হলে সড়কের বিমান বিল্ডিংস্থ এলাকায় বড় বড় গর্তে পরিণত হয়ে সড়কটি ডুবে যেতো। দীর্ঘ ৮ মাস আগে সড়কটির আরসিসি বøগ দিয়ে সংস্কারের জন্য টেন্ডার দেওয়া হলেও ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি ফেলে রাখে। ‘সামান্য বৃষ্টিতে ডুবে যায় সড়ক’ এই শিরোনামে গত ২৫ জুলাই প্রতিদিনের সংবাদ পত্রিকায় খবর প্রকাশিত হয়। খবর প্রকাশের পর সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়।

অবশেষে চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য অধ্যাপক আবু রেজা নদভীর আন্তরিক প্রচেষ্ঠায় ও নির্দেশনায় সড়কটির কাজ শুরু করা হয়েছে। বুধবার (৩ আগস্ট) সকালে সড়কটির সংস্কারের কাজ উদ্বোধন করেন লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এম ইব্রাহীম কবির। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা এইচএমএ গনী সম্রাট, ঠিকাদার মো. ফারুক ও শাহা আলম প্রমুখ।

উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এম ইব্রাহিম কবির জানান, সড়কটি গেল ৮ মাস পুর্বে টেন্ডার হলেও ঠিকাদার কাজ শুরু করেনি। সড়কটির নির্মাণ ব্যয় ছিল ৩৭ লাখ ৩৬ হাজার টাকা। এমপি আমাদেরকে সড়কটির বিষয়ে নির্দেশনা দিয়েছেন। তিনি আরও জানান, প্রতিদিনের সংবাদে সড়কটি নিয়ে একটি খবর প্রকাশের পর দ্রæত কাজ শুরু করার জন্য উপজেলা প্রকৌশলীকে নির্দেশনা প্রদান করেছি। সড়কটি নির্মাণ হলে কমে যাবে মানুষের দুর্ভোগ। সড়কটি কাজ শুরু হওয়ায় এলাকাবাসী অনেক খুশী।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close