নোয়াখালী প্রতিনিধি

  ২৩ নভেম্বর, ২০২১

নোয়াখালী সদর হাসপাতালে কিডনি বায়োপসি সেবা চালু

নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে অত্যাধুনিক ২০ শয্যার হিমোডায়ালাইসিস সেন্টার ও ১৬ শয্যা বিশিষ্ট মডেল কিডনি ওয়ার্ড এবং অত্যাধুনিক ডায়াগনস্টিক ল্যাব স্থাপনে নোয়াখালীর স্বাস্থ্য ব্যবস্থাপনায় এক নতুন দিগন্তের দ্বার উন্মোচন করেছে।

একই সাথে প্রান্তিক জনগোষ্ঠীর কাছে বিশেষায়িত স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে।

কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্সের উদ্যোক্তা ও নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের কিডনি বিভাগের প্রধান ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ নোয়াখালী জেলার সভাপতি ডা. ফজলে এলাহী খানের তত্ত্বাবধানে এবার কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্সে সংযোজিত হলো কিডনি বায়োপসি সেবা। ফলে এখন নোয়াখালী, ফেনী, লক্ষীপুর জেলার সেবা প্রত্যাশীরা এ সেবার জন্য আর অন্য কোথাও যেতে হবে না।

প্রতিষ্ঠাকালীন সময় হতে ২৫০ শয্যা পর্যন্ত কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্স থেকে ২৬ হাজার ৯১০ বার ডায়ালাইসিস, ৪শ জনের ক্যাথেটার, রেনাল বায়োপসি ৫ জন, ৬০ জনের এভি ফেস্টুলা করা হয়েছে।

অন্যদিকে প্রতিষ্ঠার পর থেকে এ কমপ্লেক্স থেকে ১ কোটি ৩ লাখ ১১ হাজার ১২০ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র হতে জানা যায়।

২৫০ শয্যা জেনারেল হাসপাতাল নোয়াখালীর কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্সের চলমান সেবা কার্যক্রম অব্যাহত থাকলে এটি পুরো দেশে একটি রোল মডেল হবে বলে সেবা প্রত্যাশীরা আশাবাদ ব্যাক্ত করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নোয়াখালী,সদর হাসপাতাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close