reporterঅনলাইন ডেস্ক
  ১৭ জুলাই, ২০২১

রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ৮ জন এবং উসর্গ নিয়ে আরো ৮ জনসহ মোট ১৬ জন মারা গেছেন। শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

গত একদিনে রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৮৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৬৬ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৪৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৫০ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে।

এই সময়ের মধ্যে রামেকে নতুন ভর্তি হয়েছেন ৬৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২৫৮ জন ও উপসর্গ নিয়ে ২৬৯ জন ভর্তি রয়েছেন।

রামেক পরিচালক বলেন, রামেক হাসপাতালের করোনা ইউনিটের সংক্রমণে আটজন ও উপসর্গে আটজন মারা গেছেন। লিঙ্গভেদে ১৪ জন পুরুষ ও দুইজন নারী মারা গেছেন। মৃতদের অধিকাংশের বয়স ৩৫-৬৫ বছরের মধ্যে।

তিনি বলেন, মৃতের মধ্যে রাজশাহীর নয়জন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের একজন, পাবনার তিনজন ও কুষ্টিয়ার একজন ছিলেন।

তিনি আরো বলেন, করোনা মৃত আটজনের মধ্যে রাজশাহীর চারজন, নাটোরের একজন ও পাবনার তিনজন করোনা সংক্রমণে মারা গেছেন। অন্যদিকে রাজশাহীর পাঁচজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন ও কুষ্টিয়ার একজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী মেডিকেল,করোনাভাইরাস,মৃত্যু,সংক্রমণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close