চেয়ারম্যান পদে উপনির্বাচন

সরাইলের চুন্টায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ

প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ১২:২৭

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের চুন্টা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচনে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে। প্রতিটি কেন্দ্রে ভোটারদের রয়েছে ব্যাপক উপস্থিতি। সকাল ১১টা পর্যন্ত ভোট শুরুর ২ ঘণ্টায় রসুলপুর উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট কাস্ট হয় ১২শ।

অবশ্য ভোটারদের ভিড় ছিলে চােখে পড়ার মতো। বিশেষ করে নারী ভোটার। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবদুল আজিজ জানান, ৪০ভাগ ভোট কাস্ট হয়েছে। কেন্দ্রের মোট ভোটার ২৬৬০।

উপনির্বাচনের ভোটগ্রহণে কড়াকড়ি ব্যবস্থা গ্রহণ করে নির্বাচন প্রশাসন। এক এসআইয়ের নেতৃত্বে ৬ পুলিশ সদস্য ছাড়াও ১৭ আনসার সদস্য মোতায়েন করা হয় প্রতি কেন্দ্রে। একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বপালন করেন সার্বক্ষণিক। এছাড়া কেন্দ্র ঘিরে ছিলে বিজিবি ও র‌্যাবের উপস্থিতি। ১০টি কেন্দ্রের প্রতিটিতে ভোটার উপস্থিতি আর নিরাপত্তার একই চিত্র রয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

ইউনিয়নের ভোটার ২৪০৫১ জন। এরমধ্যে পুরুষ ১২৪৫২ জন আর নারী ভোটার ১১৫৯৯ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন—নৌকা প্রতীকে হাবিবুর রহমান, আনারস প্রতীকে হুমায়ুন কবির, মিনার প্রতীকে মাওলানা আসাদুল্লাহ, লাঙ্গল প্রতীকে হাজি বাহার মোল্লা।

গত ১০ জুলাই ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান মিয়া মারা গেলে চেয়ারম্যানের পদটি শুন্য হয়। 

পিডিএসও/হেলাল