reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মে, ২০২১

করোনার টিকা নিলেই উপহার গরু!

করোনাভাইরাসের টিকা নেয়ার ক্ষেত্রে অনেক দেশেই কিছু মানুষের অনাগ্রহ দেখা যাচ্ছে। এ কারণে মানুষকে টিকা দিতে উৎসাহী করে তুলতে অভিনব পন্থা নিয়েছে থাইল্যান্ডের সরকার।

দেশটির একটি অঞ্চলে টিকা নিলে আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা রাখা হয়েছে। করোনার টিকা নিতে মানুষকে উৎসাহী করে তুলতে গরু পুরস্কার দেবে উত্তর থাইল্যান্ডের মায়ে শায়েম জেলার কর্তৃপক্ষ। খবর সিএনএনের।

আগামী মাস থেকে প্রতি সপ্তাহে ১০ হাজার বাথ (বাংলাদেশি মুদ্রায় ২৭ হাজার টাকা) মূল্যের একটি গরু পুরস্কার দেয়া হবে একজন গ্রামবাসীকে। টিকাগ্রহণকারীদের মধ্য থেকে র‌্যাফল ড্রয়ের মাধ্যমে ওই ব্যক্তিকে নির্বাচিত করা হবে।

পুরস্কারের ঘোষণা আসার পর টিকা নেয়ার প্রতি বিপুল সাড়া পাওয়া গেছে। এ সপ্তাহের শুরুতে এ ঘোষণা দেয়া হয়। টানা ২৪ সপ্তাহ ধরে এ প্রচারণা চলবে শিয়াং মাই প্রদেশের ৪৩ হাজার বাসিন্দার জেলা শহরটিতে।

টিকার জন্য নিবন্ধনের সংখ্যা কয়েকশ থেকে বেড়ে কয়েক হাজারে দাঁড়িয়েছে পুরস্কারের ঘোষণা আসার পর। গ্রামবাসীর কাছে গরু অত্যধিক পছন্দ। কারণ গরু বিক্রি করে নগদ অর্থ পাওয়া যায়। আগামী ৭ জুন শহরটিতে টিকা দেয়া শুরু হবে।

মানুষকে টিকা নিতে উৎসাহী করে তুলতে প্রদেশের অন্যান্য জেলাতেও এমন অভিনব কর্মসূচি নেয়া হয়েছে। কোথাও সোনার হার পুরস্কারের ঘোষণা দেয়া হয়েছে, কোথাও ডিসকাউন্ট কুপন বা কোথাও নগদ অর্থ পুরস্কারের ঘোষণাও এসেছে।

৬ কোটি ৬০ লাখ জনসংখ্যার দেশ থাইল্যান্ডে এখন পর্যন্ত ১০ লাখ ৬৪ হাজার মানুষ করোনার টিকা নিয়েছেন। এ ছাড়া নিবন্ধন করেছেন আরও ৭০ লাখের বেশি মানুষ।

গত দুই মাসে এক লাখ ২০ হাজারের কাছাকাছি মানুষের করোনা শনাক্ত হয়েছে, এর মধ্যে মারা গেছেন ৭০৩ জন।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উপহার গরু,করোনার টিকা,টিকা,করোনাভাইরাস,মহামারি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close