reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মে, ২০১৭

ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান অপসারিত

ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান সৈয়দ আহসানুল আলমকে অপসারণ করা হয়েছে। মঙ্গলবার ব্যাংকটির ৩৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ সিদ্ধান্ত নেয়া হয়। তবে তিনি পরিচালনা বোর্ডের সদস্য থাকবেন।

বিষয়টি নিশ্চিত করে ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান বলেন, প্রত্যেকটি ব্যাংকে একজন করে ভাইস চেয়ারম্যান থাকেন। আমাদের এখানে দুজন থাকায় সমস্যা সৃষ্টি হচ্ছিল। ফলে একজনকে সরিয়ে দেয়া হয়েছে।

এ সিদ্ধান্তের ফলে আল রাজি গ্রুপের প্রতিনিধি ইউসুফ আবদুল্লাহ আল-রাজি ব্যাংকটিতে এখন একজন ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

এর আগে মঙ্গলবার সৈয়দ আহসানুল আলম পারভেজের পদত্যাগ দাবি করেন ব্যাংকটির শেয়ারহোল্ডাররা। রাজধানীর বনানীর গলফ ক্লাবে আয়োজিত ব্যাংকটির ৩৪তম বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডাররা এ দাবি করেন।

সভায় ব্যাংকটির চেয়ারম্যান আরাস্তু খানসহ এমডি আবদুল হামিদ মিঞা উপস্থিত ছিলেন। তবে সৈয়দ আহসানুল আলম পারভেজ সভায় উপস্থিত ছিলেন না।

এছাড়া ব্যাংকের দুই গ্রুপের দ্বন্দ্বের জের ধরে ৯ জন পরিচালক পদত্যাগের হুমকি দিয়েছেন। গত শনিবার ব্যাংকটির ভাইস চেয়ারম্যান সৈয়দ আহসানুল আলম পারভেজ এ সংক্রান্ত একটি বিবৃতি দেন। বিবৃতিতে ব্যাংকের ২১ জন পরিচালকের মধ্যে ৯ জন সই করেছেন। এছাড়া তিনজন বিদেশে রয়েছেন।

এ বিষয়ে ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান বলেছিলেন, ভাইস চেয়ারম্যান যে পদ্ধতিতে কাজ করছেন সেটাও ঠিক হচ্ছে না।

উল্লেখ্য, চলতি বছরের ৫ জানুয়ারি রাজধানীর একটি হোটেলে ইসলামী ব্যাংকের পর্ষদ ভেঙে পুনর্গঠন করা হয়। পর্ষদ সভায় ব্যাংকটির চেয়ারম্যান মুস্তাফা আনোয়ার পদত্যাগ করায় আরাস্তু খানকে নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়। তিনি এর আগে বাংলাদেশ কমার্স ব্যাংকের চেয়ারম্যান ছিলেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান আজিজুল হক পদত্যাগ করায় নতুন ভাইস চেয়ারম্যান হিসেবে ইউসুফ আবদুল্লাহ আল-রাজী পুনর্নির্বাচিত ও অধ্যাপক সৈয়দ আহসানুল আলমকে নির্বাচিত করা হয় এবং এমডি মোহাম্মদ আবদুল মান্নানকে সরিয়ে নতুন এমডি হিসেবে ইউনিয়ন ব্যাংকের এমডি আবদুল হামিদ মিঞা নিযুক্ত করা হয়।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আহসানুল,ইসলামি ব্যাংক,ভাইস চেয়ারম্যান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist