নিজস্ব প্রতিবেদক

  ১৮ মার্চ, ২০১৯

কর্মক্ষেত্রে সফল ৮ নারীকে ওয়েন্ডের সম্মাননা

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও অর্থনৈতিক ও সমাজ উন্নয়নে অবদান রাখা গুণী ৮ নারীকে সম্মাননা দিয়েছে উইমেন এন্ট্রাপ্রেনিউরস নেটওয়ার্ক ফর ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন (ওয়েন্ড)। এ ছাড়া আগামীতে অর্থনৈতিক ও সমাজ উন্নয়নে নীরবে কাজ করে যাওয়া এমন গুণী নারীদের খুঁজে বের করে সম্মানিত করার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে।

গত শুক্রবার রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে ‘সমতায় সমৃদ্ধি’ শীর্ষক অনুষ্ঠানে এ সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি কৃতী নারীদের হাতে সম্মাননা তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, মোহাম্মদী গ্রুপের চেয়ারম্যান ড. রুবানা হক। সভাপতিত্ব করেন ওয়েন্ডের প্রেসিডেন্ট ড. নাদিয়া বিনতে আমিন। সম্মাননাপ্রাপ্তরা হলেন ট্রাস্ট ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হুমায়রা আজম, বিউটি এক্সপার্ট ও স্টুডিও ২০০০-এর স্বত্বাধিকারী সুমনা হাসান, স্ত্রীরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. নাজ ইয়াসমিন, সাংবাদিক নবনীতা চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক নীলিমা আক্তার, স্থপতি তানিয়া করিম, মনোবিদ জাকিয়া আনাম ও ফ্যাশন ডিজাইনার চন্দনা আর দেওয়ান।

বাণিজ্যমন্ত্রী বলেন, নারীর প্রতি সমাজের দৃষ্টিভঙ্গি পাল্টাচ্ছে। দেশের উন্নয়ন ও ব্যবসার ক্ষেত্রে নারীরা অবদান রাখছেন। ব্যবসায় নারীদের অংশগ্রহণ নিশ্চিত ও প্রতিবন্ধকতা দূর করার মাধ্যমে নারীকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে সরকার সব ধরনের পদক্ষেপ নিয়েছে। সহজ শর্তে ঋণ দেওয়া, নতুন উদ্যোক্তা সৃষ্টি ও ব্যবসায় যেসব প্রতিবন্ধকতা রয়েছে, সেগুলো দূর করার আশ্বাস দেন মন্ত্রী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close