তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ০৯ মে, ২০২১

ফের প্রাইভেসি পলিসি পরিবর্তনের বার্তা পাঠাচ্ছে হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসি আপডেট হচ্ছে। আগামী ১৫ মের মধ্যে আপডেটেড প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট করতে হবে ব্যবহারকারীদের। নতুন এই নিয়ম প্রসঙ্গে ফের ব্যবহাকারীদের নোটিফিকেশন পাঠানো শুরু করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

ফেসবুকের মালিকানাধীন জনপ্রিয় এই ম্যাসেজিং প্ল্যাটফরমটি এর আগে এ বছরের শুরুতে ব্যবহারকারীদের এ ধরনের নোটিফিকেশন দিয়েছিল। সে সময় বলা হয়েছিল হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসির আপডেট ৮ ফেব্রুয়ারির মধ্যে গ্রহণ করতে হবে। কিন্তু নতুন প্রাইভেসি পলিসি নিয়ে বিশ্বজুড়ে বিভ্রান্তি ও বিতর্ক দেখা দিলে পরে সেই মেয়াদ বাড়িয়ে ১৫ মে করা হয়।

------
নতুন এই প্রাইভেসি পলিসির কারণে জনপ্রিয়তায় ব্যাপক ধস নামে হোয়াসটঅ্যাপের। গুজব রটে যে, নতুন প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট করলে হোয়াসটঅ্যাপ ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য দেখতে পাবে ফেসবুক। আর এ আতঙ্কে হোয়াটসঅ্যাপ ছাড়েন অনেকে। বিশ্বজুড়ে শুরু হয় সমালোচনার ঝড়। তবে এত বিতর্কের পরেও হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ তাদের মত পাল্টাননি। বরং যারা এখনো আপডেটেড প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট করেননি, তাদেরকে কাছে নোটিফিকেশন পাঠানো শুরু করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। কিন্তু যদি কেউ ১৫ মের মধ্যে এই প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট না করেন, তাহলে কী হবে?

সে ক্ষেত্রে আরো ১২০ দিনের অতিরিক্ত মেয়াদ পাবেন ব্যবহারকারীরা। যদিও এই সময়ের মধ্যে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট কিছুটা সীমিত সুবিধার হয়ে যাবে। সাবলীলভাবে হোয়াটসঅ্যাপ ম্যাসেজিং অ্যাপের সব পরিষেবা ব্যবহারকারীরা উপভোগ করতে পারবেন না। যেমন হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন আসবে, হোয়াটসঅ্যাপ কলও আসবে। কিন্তু মেসেজ পাঠানো বা মেসেজ পড়া যাবে না। ১২০ দিন মেয়াদের মধ্যেও যদি আপডেটেড প্রাইভেসি পলিসি গ্রহণ না করা হয় তাহলে হায়াটসঅ্যাপ কর্তৃপক্ষ ব্যবহারকারীর অ্যাকাউন্ট ডিলিট করে দেবে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close