তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ৩০ এপ্রিল, ২০২৪

হোয়াটসঅ্যাপে আসছে ‘সাজেস্ট চ্যাট’

শিগগির হোয়াটসঅ্যাপে আসছে ‘সাজেস্ট চ্যাট’ অ্যাপের মধ্যেই এই সেকশন বা বিভাগ লক্ষ্য করা যাবে। এখনো পর্যন্ত যা শোনা গেছে, হোয়াটসঅ্যাপের লেটেস্ট অ্যান্ড্রয়েড ২.২৪.৭.২৩ বিটা আপডেটে এই ফিচার দেখা গেছে। এই ফিচারের সঙ্গে ফেসবুকের সাজেশন ফ্রেন্ড ফিচারের মিল রয়েছে অনেকটাই।

মেসেজিংয়ের জন্য বর্তমানে সবচেয়ে জনপ্রিয় হচ্ছে হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই একের পর এক ফিচার আনছে সাইটটি। সম্প্রতি অনেক নতুন ফিচার নিয়ে এসেছে। এবার আরও একটি নতুন ফিচারের ঘোষণা দিলো হোয়াটসঅ্যাপ।

যেমন নিজের ফেসবুকের ফিডে ফ্রেন্ডস সাজেশন দেখতে পান, এবার হোয়াটসঅ্যাপেও তেমনটাই হতে যাচ্ছে। ফেসবুকে মূলত আপনার পরিচিত লোক অথচ ফ্রেন্ড লিস্টে নেই, তাদেরই সাজেশনে দেখানো হয়। হোয়াটসঅ্যাপের ‘সাজেস্ট চ্যাট’র ক্ষেত্রেও তেমনই হতে চলেছে বলে আভাস পাওয়া গেছে।

অর্থাৎ যাদের সঙ্গে আপনি কখনো হোয়াটসঅ্যাপে চ্যাট করেননি, অথচ আপনার কনট্যাক্ট লিস্টে রয়েছে কিংবা সদ্য কাউকে কনট্যাক্ট লিস্টে যোগ করেছেন- এই ব্যবহারকারীদের দেখতে পাওয়া যাবে ‘সাজেস্ট চ্যাট’- এর সেকশনে। শোনা যাচ্ছে, হোয়াটসঅ্যাপ অ্যাপের মূল চ্যাট স্ক্রিনের নিচের দিকে থাকতে চলেছে এই ‘সাজেস্টেড চ্যাট’ সেকশন বা বিভাগটি। ব্যবহারকারীরা যাতে আরও বেশি সংখ্যক মানুষের সঙ্গে হোয়াটসঅ্যাপের মাধ্যমে সংযুক্ত হতে পারেন, সেই জন্যই চালু করা হচ্ছে এই নতুন ফিচার।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েববিটাইনফো এই ফিচারের কথা প্রথম প্রকাশ্যে এনেছে। তবে কবে থেকে সব ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপে এই সাজেস্টেড চ্যাট ফিচার চালু হবে তা নিশ্চিত ভাবে এখনো জানা যায়নি। অ্যান্ড্রয়েডের পাশাপাশি আইওএস ভার্সনেও হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার চালু হবে কি না সেই প্রসঙ্গেও নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি এখনো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close