রংপুর প্রতিনিধি

  ২৪ নভেম্বর, ২০১৭

হিন্দু বাড়িতে হামলা

আরো ৯ আসামি রিমান্ডে

ফেসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগে রংপুরের ঠাকুরপাড়ায় হিন্দু বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগের মামলায় আরো নয় আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে পেয়েছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই ফেরদৌস আহমেদ জানান, বৃহস্পতিবার রংপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম কামরুল ইসলামে আদালতে হাজির করে প্রত্যেককে ১০ দিনের রিমান্ড আবেদন করা হলে বিচারক তিন দিন করে মঞ্জুর করেন।

এরা হলেন দুলু মিয়া, দেলোয়ার হোসেন, সিদ্দিক মিয়া, আসাদ আলী, মামুন, লেবু মিয়া, আবদুুল হান্নান, সিরাজুল ইসলাম ও আহসান আলী।

এর আগে একই মামলায় পাঁচ আসামিকে জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠিয়েছে পুলিশ। গত ১০ নভেম্বর ফেসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে কয়েক হাজার মানুষ ঠাকুরপাড়ায় হামলা চালায়। তারা নয়টি বাড়িতে আগুন ধরিয়ে দেয় এবং বাড়ির মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে এক হামলাকারী নিহত এবং সাত পুলিশসহ ৩০ জন আহত হয়।

এ ঘটনায় কোতোয়ালি থানার এসআই রফিকুল ইসলাম বাদী হয়ে একটি এবং গঙ্গাচড়া থানার এসআই রেজাউল ইসলাম বাদী হয়ে আরেকটি মামলা করেন। দুটি মামলায় ৬৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো দুই হাজারের বেশি লোককে আসামি করা হয়। দুই মামলায় এ পর্যন্ত ২০ জামায়াত নেতাকর্মী ও তিন ইউপি সদস্যসহ ১৩৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist