রংপুর ব্যুরো

  ০৩ অক্টোবর, ২০২২

রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল

উপপরিচালকসহ ৩ কর্মকর্তাকে বদলি

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ১৬ কর্মচারীকে বদলির ৫ দিনের মাথায় উপপরিচালক ডা. আবদুল মোকাদ্দেম, সহকারী পরিচালক ডা. মোস্তফা জামান চৌধুরী ও ডা. আরশাদ হোসেনকে বদলি করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা অধিদপ্তরের উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক আদেশে রবিবার (২ অক্টোবর) তাদের বদলি করা হয়। বদলি করা কর্মকর্তাদের মধ্যে উপপরিচালক আবদুল মোকাদ্দেমকে ঢাকায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাখালীতে ওএসডি করা হয়েছে।

সেই সঙ্গে সহকারী পরিচালক মোস্তফা জামান চৌধুরীকে বগুড়া ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে সিনিয়র লেকচারার ও সহকারী পরিচালক আরশাদ হোসেনকে নীলফামারীর সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে সুপারিনটেনডেন্ট পদে বদলি করা হয়েছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. শরিফুল ইসলাম জানান, আদেশে তাদের সাত দিনের মধ্যে বদলি করা কর্মস্থলে যোগ দিতে হবে। এই আদেশ মানা না হলে তাদের সরাসরি অব্যাহতি দেওয়ার কথাও বলা হয়েছে।

এদিকে গত ২৭ সেপ্টেম্বর এই হাসপাতালের একজন ওয়ার্ড মাস্টারসহ ১৬ কর্মচারীকে বদলি করে স্বাস্থ্য অধিদপ্তর। এর মধ্যে ১২ জন অফিস সহায়ক, একজন স্টোনো টাইপিস্ট, একজন পরিচ্ছন্নতাকর্মী, একজন নিরাপত্তা প্রহরী এবং একজন ওয়ার্ড মাস্টার ছিলেন। হঠাৎ করে হাসপাতালটিতে এ ধরনের বদলির বিষয় নিয়ে তোলপাড় চলছে। হাসপাতাল সূত্রগুলো বলছে, এই হাসপাতালে ভর্তি ফি বেশি নেওয়া, লাশের স্বজনদের কাছ থেকে বখশিশ নেওয়াসহ কর্মকর্তা, কর্মচারী, চিকিৎসকসহ সব সেক্টরেই অনিয়ম ওপনে সিক্রেট। এরই মধ্যে গত ১৭ সেপ্টেম্বর কর্মচারীকে বাড়তি টাকা দিয়েই সেবা নিতে হয়েছে অর্থোসার্জারি বিভাগের জুনিয়র কনসালট্যান্ট এ বি এম রাশেদুল আমীরকে। বিষয়টি তিনি পরিচালকের কাছে জানিয়ে বিচার দাবি করলে এ নিয়ে তোলপাড় শুরু হয়। তারপর থেকে চিকিৎসক এবং কর্মকর্তা-কর্মচারীরা পরস্পরবিরোধী অবস্থানে যান। এর পরপরই প্রথমে অভিযুক্ত চুক্তিভিত্তিক দুই কর্মচারী মাসুদ হোসেন ও ঝর্ণা বেগমকে সাময়িক বরখাস্ত করে। পরে ১৬ কর্মচারীকে বদলির পর রবিবার ৩ কর্মকর্তাকে বদলি করা হলো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close