নিজস্ব প্রতিবেদক

  ০৩ জুন, ২০১৮

মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছি

ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, আমরা মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছি। মাদক ব্যবসায়ীদের যেকোনো মূল্যে বিচার করা হবে। মাদকের সব আখড়া ভেঙে দেয়া হবে। যারা মাদক ব্যবসা করে তাদের বলতে চাই, কাউকে ছাড় দেয়া হবে না। তবে নিরীহ লোকের ভয়ের কোনো কারণ নেই।

গতকাল শনিবার পল্টন কমিউনিটি সেন্টারে ছিন্নমূলদের ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ডিএমপি কমিশনার বলেন, আমাদের একজন পুলিশ পরিদর্শকের মেয়ে ঐশী মাদকাসক্ত হয়ে তার মা-বাবাকে ঠা-া মাথায় খুন করেছে। আমরা কি এই সমাজে আরেকজন ঐশী সৃষ্টি হতে দেব। তখন উপস্থিত সবাই না, না বলেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স। আমরাও বলতে চাই বাংলাদেশ থেকে মাদকের মহামারী এই ক্যান্সার নির্মূল করব। এর শিকড়কে উপড়ে ফেলব। জঙ্গিদের বিরুদ্ধে যেভাবে অভিযান চালানো হয়েছিল মাদকের বিরুদ্ধে তেমনই অভিযান চলছে। মাদক আমাদের সন্তানদের ধ্বংস করে দিচ্ছে। যার সন্তান মাদকাসক্ত সে এই দুনিয়াতে থাকতেই বুঝতে পারে জাহান্নাম কী জিনিস। অনেক বাবা-মা আমার কাছে এসে বলেছে, আমার ছেলেকে মেরে ফেলেন, জেলে দেন।

মাদকবিরোধী অভিযানে নাগরিকদের সহযোগিতা চেয়ে এ পুলিশ কর্মকর্তা বলেন, আপনারা মাদক ব্যবসায়ীদের সম্পর্কে তথ্য দিন, আমাদের জানান। আমরা তাদের ধরে নিয়ে আসব, রেড দেব।

তাদের বিচারের মুখোমুখি করব। আপনাদেরও অনুরোধ, আপনারা কেউ মাদক ব্যবসা ও সেবন করবেন না।

এ সময় তিনি ডিএমপিতে বসবাসকারী নাগরিকদের আশ্বস্ত করে বলেন, আমি ডিএমপিতে বসবাসকারী সবাইকে বলতে চাই, আমার পুলিশ মাদক ও জঙ্গিবিরোধী কোনো অভিযানে নিরীহ কাউকে হয়রানি করব না। যদি হয়রানি করা হয় তবে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

পুলিশের উদ্দেশে তিনি বলেন, পুলিশের কোনো সদস্যের সঙ্গে মাদকের কোনো সংশ্লিষ্টতা থাকবে না। মাদক ব্যবসায়ী যেই হোক, যত বড় হোক, যে পজিশনের হোক, যে দলের হোক, যে সংগঠনের হোক, হোক সে সরকারের কর্মচারী, হোক সে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, তাকে কোনো ছাড় দেয়া হবে না। ঈদযাত্রা নিরাপদ করতে ডিএমপি যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছে। ঈদ করে আবার যাতে ঢাকায় ফিরতে পারেন সেজন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান কমিশনার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist