কুবি প্রতিনিধি

  ২৯ মার্চ, ২০২৪

অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ

কুবির ক্রীড়া কমিটির আহ্বায়কের পদত্যাগ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রশাসনের বিরুদ্ধে অনিয়ম ও সেচ্ছাচারিতার অভিযোগ তুলে ক্রীড়া কমিটির আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করেছেন নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হক ।

গতকাল বৃহস্পতিবার রেজিস্ট্রার দপ্তরে প্রেরিত মোহাম্মদ আইনুল হক স্বাক্ষরিত এক পদত্যাগপত্রে বিষয়টি জানা যায়।

পদত্যাগপত্রে মোহাম্মদ আইনুল হক বলেন, সাম্প্রতিক সময়ে প্রশাসন কর্তৃক বিভিন্ন অনিয়ম এবং সেচ্ছাচারি সিদ্ধান্তের কারণে বিশ্ববিদ্যালয়ে তৈরি সংকটের কোন সমাধান না করে নতুন নতুন সংকট তৈরি, অনিরাপদ কর্মক্ষেত্র এবং পেশাগত বিশৃঙ্খলা তৈরির পাশাপাশি বিভিন্নভাবে শিক্ষকদের মর্যাদাহানী করা হচ্ছে। এ সমস্ত বিষয়ের প্রেক্ষিতে তিনি ওই পদসমূহের দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করেন।

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী এ বিষয়ে বলেছেন, আজকে ক্রীড়া পরিচালনা কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া প্রতিনিধি পদত্যাগ করেছেন। আমি পদত্যাগপত্র হাতে পেয়েছি।

উলে¬খ্য, এর আগে উপাচার্যের দপ্তরে শিক্ষকদের হেনস্তার ঘটনায় ২০ ফেব্রুয়ারি সহকারী প্রক্টরের পদ থেকে সরে দাঁড়ান ফার্মেসি বিভাগের প্রভাষক কামরুল হাসান। শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষের স্বেচ্ছাচারিতা ও অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদে একই দিন হাউস টিউটরের পদ ছাড়েন পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক কুলছুম আক্তার। ১৮ ফেব্রুয়ারি শিক্ষকদের প্রতি অন্যায্য আচরণের প্রতিবাদে সহকারী প্রক্টরের পদ ছাড়েন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান।

প্রশাসনিক অব্যবস্থাপনার অভিযোগে ৭ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষের পদ ছাড়েন হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক তোফায়েল হোসেন মজুমদার। সিন্ডিকেট সদস্য হিসেবে থাকা, না থাকার অর্থ একই উলে¬খ করে গত বুধবার পদত্যাগ করেন ড. শেখ মকছেদুর রহমান।

এছাড়া গত ২০ মার্চ প্রশাসনের বিভিন্ন অনিয়ম উলে¬খ করে এবং এর প্রতিবাদে এবার চারজন আবাসিক শিক্ষক পদত্যাগ করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close