বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

  ২২ মার্চ, ২০২৪

বাউফলে জলাতঙ্কের ভ্যাকসিন নেওয়ার পরও মৃত্যু

পটুয়াখালীর বাউফলে জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে জালাল সিকদার (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। জালাল সিকদার বাউফল পৌর শহরের ৯ নম্বর ওর্য়াডের শেরেবাংলা সড়কের বাসিন্দা। গত বুধবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

জানা গেছে, জালাল সিকদার বাসার সামনে মুদির দোকান রয়েছে। রমজানের আগে বাসার সামনে একটি কুকুরে কামড় দেয় তাকে। এরপর বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের গেলে চিকিৎসক তাকে ভ্যাকসিন নেওয়ার পরামর্শ দেন। পরে বাইরের ফার্মেসি থেকে তিনি ভ্যাকসিন কিনে প্রয়োগ করেন। কিন্তু ভ্যাকসিন প্রয়োগের পরও তার অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। বুধবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জালাল সিকদারের ভাই রাসেল বলেন, বাইরে থেকে ভ্যাকসিন ক্রয় করে জালালের শরীরে প্রয়োগের পর মাথা ঘুরাইছে, বমি হয়েছে। এরপর ঢাকায় চিকিৎসারত অবস্থায় মারা যায় সে। ফার্মেসিগুলোর বিষয় কোনো আইনি ব্যবস্থা নেবে কি না- জানতে চাইলে রাসেল বলেন, পরিবারের সবার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিবেন।

বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা বলেন, বাইরের ফার্মেসিগুলোয় ওষুধ সংরক্ষণের ক্ষেত্রে যথাযথ কোড অনুসরণ করা হয় না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close