দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি

  ২৭ জানুয়ারি, ২০২৪

পটুয়াখালীর দশমিনা

সহকারী অধ্যাপকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

পটুয়াখালীর দশমিনা উপজেলায় এক সহকারী অধ্যাপকের বিরুদ্ধে চাকরির নামে নিয়োগ বাণিজ্য ও টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অফিসে আদমপুর ইসলামিয়া ফাজিল মাদরাসার সহকারী অধ্যাপক মো. হানিফের বিরুদ্ধে অভিযোগ করেছেন চরশাহজালাল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল করিম।

অভিযোগ সূত্রে জানা গেছে, দশমিনা উপজেলার চরশাহজালাল মাধ্যমিক বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হবার পর মো. হানিফ, সহকারি অধ্যাপক আদমপুর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় দায়িত্ব পালন করে আসছেন। ২০১৯ সালে বিদ্যালয়ের সভাপতি মো. মোসলেম মৃধা মারা যাবার পর অবৈধভাবে ২০২০ সালে এডাক কমিটির সভাপতি এবং ২০২২ এ সভাপতি হন মো. হানিফ। ২০২৩ সালে নতুন কমিটিতে আবুল হোসেন রাড়ি সভাপতি হন। বিদ্যালয়টিতে ২০১৪ সালে মো. রেজাউল করিমকে প্রধান শিক্ষক নিয়োগ দেওয়ার পর থেকে দায়িত্ব বুঝিয়ে দেন। কিন্তু সভাপতি আবুল রাড়ির যোগসাজসে মো. হানিফ নিজেকে অবৈতনিক প্রধান শিক্ষক দাবি করেন। সেই সঙ্গে বিভিন্ন লোকদের চাকরি দেওয়ার নাম করে অনেক টাকা হাতিয়ে নিচ্ছেন। এ বিষয়ে শিক্ষক সমিতি দশমিনা শাখার সভাপতি একাধিকবার সমাধানের জন্য বসলে কোনো সমাধান হয়নি।

অভিযোগকারী চরশাহজালাল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল করিম বলেন, ‘হানিফের বিরুদ্ধে শিক্ষকদের কাছ থেকে টাকা নেওয়ার কথা শুনেছি। এতোদিন আমি কিছুই বলিনি। এখন নির্বাহী কর্মকর্তা মহোদয়ের কাছে অভিযোগ দিয়েছি।’

এদিকে সহকারী অধ্যাপক মো. হানিফ বলেন, ‘আমার বিরুদ্ধে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনা মিথ্যা। এ বিষয়ে পরে কথা বলব।’

দশমিনা ইউএনও নাফিসা নাজ নীরা জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close