reporterঅনলাইন ডেস্ক
  ০৯ মে, ২০২৪

সিভিল এভিয়েশন একাডেমির সিলভার সদস্যপদ অর্জন এবং প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ আজ

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)-এর অধীনে সিভিল এভিয়েশন একাডেমি (সিএএ) ব্রোঞ্জ ক্যাটাগরি থেকে উন্নীত হয়েছে সিলভার ক্যাটাগরিতে। এই স্বীকৃতি দিয়েছে ইন্টারন্যাশাল সিভিল এভিয়েশন অর্গানাইজেশন।

গত ১ মে ডমিনিকান রিপাবলিকের পুন্টকানায়, আইকাও গ্লোবাল ইমপ্লিমেন্টেশন সাপোর্ট সিস্টেম-সম্পর্কিত এক সম্মেলনে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমানের হাতে এই পদক তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইকাও-এর কাউন্সিল সভাপতি সালভাটোর সসিটানো এবং মহাসচিব হুয়ান কার্লোস সালাজার। এছাড়া অনুষ্ঠানে সিভিল এভিয়েশন একাডেমির পরিচালক প্রশান্ত কুমার চক্রবর্তীকে 'আইকাও আইএসডি সার্টিফাইট ইন্সট্রাকটর' সনদ প্রদান করা হয়।

এই উপলক্ষে সিভিল এভিয়েশন একাডেমির সিলভার সদস্যপদ প্রাপ্তিতে আজ বৃহস্পতিবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদর দপ্তর অডিটোরিয়ামে দুপুর ২টায় এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার সহযোগিতায় সিভিল এভিয়েশন একাডেমির উদ্যোগে গত ৪ মাসে। CAD Training Manager Course (TMC), ICAO Training Instructor Course (TIC), ICAO Training developers Course (TDC), ICAO Oversight of Aircraft Leasing Operation Course (DALO) এবং ICAO Oversight Competency Based Training Assessment Course (OCBTA) সমূহ অনুষ্ঠিত হয়। সিভিল এভিয়েশন-এর Capacity build up-এর জন্য আন্তর্জাতিক কোর্সগুলো অত‌্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এছাড়া বাংলাদেশ সিভিল এভিয়েশনে নব যোগদানকারী ৩২৩ জন প্রশিক্ষণার্থীদের ৭টি বিষয়ভিত্তিক ট্রেড কোর্সসহ ১২টি কোর্সের আওতায় ৩৩৮ জন প্রশিক্ষণার্থীদের সনদপত্র প্রদান করা হবে। আগামী দিনগুলোতে বাংলাদেশের বিমানবন্দরগুলোর সার্বিক নিরাপত্তা ও সক্ষমতা বৃদ্ধিতে প্রশিক্ষণপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সনদপত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিভিল এভিয়েশন একাডেমি,সিএএ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close