লালমনিরহাট প্রতিনিধি

  ০৯ মে, ২০২৪

দুদকের অভিযান

১০ কিমি রেলপথ সংস্কারে ৩৪ কোটি টাকার অনিয়ম

রেলপথ সংস্কার কাজের অনিয়ম অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর একটি দল লালমনিরহাট রেলওয়ে বিভাগে অভিযান চালিয়েছে। গতকাল বুধবার দুপুরে দুদকের কুড়িগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক সিরাজুল হকের নেতৃত্বে ছয় সদস্যের একটি দল রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় কার্যালয়ে অভিযান চালায়।

দুদক সূত্রে জানা যায়, কুড়িগ্রাম জেলার উলিপুর থেকে চিলমারী পর্যন্ত সাড়ে দশ কিলোমিটার রেলপথ সংস্কার প্রকল্পের কাজে প্রায় ৩৪ কোটি টাকার অনিয়ম এবং রেলপথ সংলগ্ন জমি থেকে মাটি কেটে রেলপথের দুই ধার সংস্কার করার অভিযোগের প্রেক্ষিতে অভিযানে আসে দুদকের দলটি। অভিযানের সময় অভিযোগ সংশ্লিষ্ট রেলপথ মেরামত কাজের অগ্রগতি সরেজমিনে পর্যবেক্ষণ করেন তারা।

এছাড়া ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে রেলওয়ে কাজের বিষয়ে বক্তব্য নেন তারা। পরবর্তীতে অভিযোগ সংশ্লিষ্ট কাজের বিষয়ে যাবতীয় নথিপত্র সংগ্রহ করার উদ্দেশ্যে রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় প্রকৌশলীর দপ্তরে যায় এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার বিভাগীয় প্রকৌশলী আহসান হাবীবের সঙ্গে কথা বলে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করেন বলে জানা যায়।

দুদকের কুড়িগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক সিরাজুল হক সাংবাদিকদের বলেন, ‘আমরা সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে কথা বলেছি এবং প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করেছি। পরবর্তীতে রেকর্ডপত্র পর্যালোচনা পূর্বক কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করব।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close