মাবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

  ০১ এপ্রিল, ২০২৩

চা শ্রমিকদের জীবন উন্নত হচ্ছে মাধবপুরে বিমান প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেছেন, ‘করোনা মহামারি ও রাশিয়া ইউক্রেন যুদ্ধের প্রভাব মোকাবেলা করে প্রধানন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে। এ কারণে এখন বিশ্বে শেখ হাসিনা প্রসংশিত।

সরকার দেশের পিছিয়ে পড়া অবহেলিত জনগোষ্ঠীক উন্নয়নের মূল স্রোতে ফিরিয়ে আনতে কাজ করছে। বেদে, তৃতীয় লিঙ্গ, হরিজন, দলিত, বিকালঙ্গ ও চা শ্রমিক জনগোষ্ঠীর জন্যে উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণ করায় তাদের জীবনমান উন্নত হচ্ছে।’

শুক্রবার (৩১ মার্চ) সকালে হবিগঞ্জের মাধবপুর সমাজসেবা অফিস আয়োজিত ক্ষুদ্র ঋণ বিতরণ এবং দুস্থ প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অ্যাডভোকেট মাহবুব আলী বলেন, ‘কৃষিখাতে প্রণোদনা ও কৃষি যান্ত্রিকীকরণ করায় দেশে খাদ্যশস্য ও সবজি উৎপাদন বৃদ্ধি পেয়েছে। এখন বিশ্বের ৭০টি দেশে সবজি রপ্তানী হচ্ছে। কৃষকরা যাতে কৃষি পণ্যের ন্যায্য দাম পায় সেজন্য বিদেশে বিমানে সবজি পাঠানো হচ্ছে। এখন দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ায় মানুষের নাগরিক সুবিধা বৃদ্ধি পেয়েছে। ভূমিহীন মানুষদের পুনর্বাসন করতে সরকার ভূমিসহ ঘর তৈরি করে দিয়েছে।’

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান, বীর মুক্তিযাদ্ধা সুকমল রায়, সাবেক চেয়ারম্যান তাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোজাহিদ বিন ইসলাম, মাধব রায়, যুবলীগ সভাপতি ফারুক পাঠান, মাধবপুর থানার ওসি আব্দুর রাজ্জাক, সমাজসেবা কর্মকর্তা আশরাফ আলী প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close