পলাশ (নরসিংদী) প্রতিনিধি

  ০৯ আগস্ট, ২০২২

পুলিশ পরিচয়ে ভয়ংকর ছিনতাইকারী তারা

পলাশে প্রাইভেট কার ও অটোরিকশা উদ্ধার, গ্রেপ্তার ৫

নরসিংদী ও গাজীপুরসহ বিভিন্ন জেলায় ঘুরে ঘুরে কখনো যাত্রীবেশে, আবার কখনো ডিবি পুলিশ পরিচয় দিয়ে প্রাইভেট কার, সিএনজি ও অটোরিকশা ছিনতাই করাই ছিল তাদের মূল পেশা। ছিনতাইয়ের করতে গিয়ে চালকদের বাধার মুখে পড়লে ছুরিকাঘাত করে আহত বা খুন করে হলেও তাদের ছিনতাই কাজ অব্যাহত রাখতো। এমনই এক ছিনতাইকারী চক্রের সক্রিয় ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে নরসিংদী জেলা ডিবি পুলিশ।

এ সময় ছিনতাইকারীদের কাছ থেকে একটি প্রাইভেট কার, ৫টি অটোরিকশা ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়। গ্রেপ্তাররা হলেন নারায়ণগঞ্জের সোনারগাঁ থানা এলাকার সাদিপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে আরিফ মিয়া (২৮), সাদিপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে মিম ইসলাম (২৬), সাদিপুর গ্রামের লোকমান হোসেনের ছেলে রুবেল মিয়া (৩০), কোনাবাড়ি এলাকার ইউনুস আলীর ছেলে মো. রিপন মিয়া (৩৩) ও নারায়ণগঞ্জের বন্দর থানা এলাকার গুকলদাসের বাগ গ্রামের মৃত আমির হামজার ছেলে আনোয়ার হোসেন (৩৮)।

সোমবার (৮ আগস্ট) সকালে এক সংবাদ সম্মেলনে গ্রেপ্তার এসব ছিনতাইকারীদের সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান।

তিনি জানান, গত ২১ জুলাই সকালে পলাশ উপজেলার খানেপুর গ্রামের শাহজাহান মিয়ার ছেলে ইয়াকুব মিয়া (অটোচালক) তার অটো নিয়ে প্রতিদিনের ন্যায় বাড়ি থেকে বের হয়। পরে পলাশ বাসস্ট্যান্ড এলাকা থেকে অজ্ঞাত এক যাত্রী ভাগদী এলাকায় যাওয়ার কথা বলে ভাড়ায় নিয়ে যায়। সেখানে যাওয়ার পর ওই যাত্রী একটি প্রাইভেট কারের কাছে নিয়ে অটোরিকশাটি থামাতে বলে। ইয়াকুব মিয়া তার অটোরিকশাটি থামানো মাত্রই প্রাইভেট কার থেকে তিনজন লোক নেমে ডিবি পুলিশ পরিচয়ে ইয়াকুব মিয়াকে প্রাইভেট কারে তুলে নিয়ে ভাগদী এলাকা থেকে প্রায় একশ গজ দূরে নিয়ে যায়। সেখানে নিয়ে ইয়াকুব মিয়ার টাকাণ্ডপয়সা ও মোবাইল ফোন রেখে নামিয়ে দেওয়া হয়। পরে ইয়াকুব ভাগদী এলাকায় গিয়ে দেখেন তার অটোটি নাই।

ঘটনার খবর পেয়েই পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমের নির্দেশে জেলা ডিবি পুলিশের একটি টিম অভিযানে নামে। তারই ধারাবাহিকতায় রবিবার দিনব্যাপী নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এছাড়া রবিবার (৭ আগস্ট) ভুক্তভোগি অটোচালক ইয়াকুব মিয়া বাদী হয়ে পলাশ থানায় একটি মামলা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close