গাইবান্ধা প্রতিনিধি

  ০২ জুলাই, ২০২২

স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ দুজনের মৃত্যুদণ্ড

গাইবান্ধার সাঘাটা উপজেলার কামালেরপাড়া গ্রামে দ্বিতীয় স্ত্রী শিউলী আকতার পারভীনকে (২৪) হত্যার দায়ে স্বামী সাইফুল ইসলামসহ দু’জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। গত বৃহ¯পতিবার দুপুরে গাইবান্ধা অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক মো. ফেরদৌস ওয়াহিদ এ রায় দেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার অপর তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।

মামলা সূত্রে জানা গেছে, সাঘাটা উপজেলার ওসমানেরপাড়া গ্রামের মৃত আফজাল হোসেন সরকারের মেয়ে শিউলী আকতার পারভীনের সঙ্গে ২০১৫ সালে পাশের কামালেরপাড়া গ্রামের মৃত মফিজ উদ্দিন বেপারীর ছেলে সাইফুল ইসলামের বিয়ে হয়।

কিন্তু সাইফুলের নানা অপকর্মের কারণে স্ত্রী শিউলী আকতারের সঙ্গে প্রায়ই ঝগড়া-বিবাদ লেগেই থাকত। এরই একপর্যায়ে ২০১৭ সালে মাদক মামলায় সাইফুল ইসলাম জেলে যায়। সেসময় শিউলী আকতার বাবার বাড়িতে চলে আসে। এর কিছুদিন পর সাইফুল জামিনে বেরিয়ে এসে শিউলী আকতারকে তার বাড়িতে নিয়ে যায়। এরপর ওই বছরের ২০ জুলাই তাদের মধ্যে আবার পারিবারিক কলহ দেখা দিলে সাইফুল ইসলাম তার প্রথম স্ত্রীর ভাই আবদুল করিমকে সঙ্গে নিয়ে শিউলী আকতার পারভীনকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে। পরে লাশ গুম করার জন্য কামালেরপাড়া ইউনিয়নের বসন্তেরপাড়া গ্রামের একটি ল্যাট্রিনের সেফটিক ট্যাঙ্কে ফেলে দেয়। এ ঘটনায় নিহত শিউলীর বড় ভাই আজিজুর রহমান বাদী হয়ে সাঘাটা থানায় পাঁচজনের নামে একটি হত্যা মামলা করেন। পরে ৩০ জুলাই পুলিশ ওই সেফটিক ট্যাঙ্ক থেকে শিউলীর অর্ধগলিত লাশ উদ্ধার করে।

এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবী ফারুক আহমেদ প্রিন্স জানান, আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। দীর্ঘদিন শুনানি শেষে বৃহস্পতিবার বিচারক এ রায় ঘোষণা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close