বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ২৩ জুন, ২০২২

পদ্মা সেতু দেখতে বেনাপোল থেকে সাইকেলে

সীমান্তঘেঁষা দেশের বৃহত্তম স্থলবন্দর যশোরের বেনাপোল পৌরসভার পোড়াবাড়ি গ্রাম থেকে স্বপ্নের পদ্মা সেতু স্বচক্ষে দেখতে বাইসাইকেল চালিয়ে রওনা দিয়েছেন স্বপ্নবাজ মোকসেদ আলী। গতকাল বুধবার সকালে তিনি পদ্মা সেতুর ২৫ কিলোমিটারের মধ্যে পৌঁছে যান।

মোকসেদ আলী (৫০) নামের এই স্বপ্নবাজ পোড়বাড়ি গ্রামের মৃত পাতলাই সরদারের ছেলে। পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে শামিল হয়ে তিনি ইতিহাসের সাক্ষী হয়ে থাকতে চান। পদ্মা সেতু ছুঁয়ে দেখতে নিজের পুরনো সাইকেল নিয়ে তিনি রওনা হয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ২০ জুন সোমবার ভোর সাড়ে ৫টায় ফজরের নামাজ শেষ করে যাত্রা শুরু করেন মোকসেদ। তিনি সাইকেল চালিয়ে ইতোমধ্যেই নির্ধারিত স্থানের কাছাকাছি চলে গেছেন।

এ বিষয়ে বেনাপোলের সুশীল নাগরিক মুক্তিযোদ্ধা সন্তান ফারুক হোসেন উজ্জল বলেন, এই সেতু শুধু বেনাপোলবাসীর নয়, সারা দেশের মানুষের অদম্য স্বপ্ন। ‘পদ্মা বহুমুখী সেতু’ উদ্বোধন কোটি হৃদয়ের আশা আকাঙ্খার বাস্তব প্রতিফলন। এ সেতু উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ার অপেক্ষায় রয়েছেন মোকসেদ। আমি বেনাপোলবাসীর পক্ষ থেকে তার সুস্থতা কামনা করছি এবং তিনি তার স্বপ্ন পূরণ করে ফিরে আসুন- সেই কামনা করি।

গতকাল সকালে মোকসেদ আলীর সঙ্গে মুঠোফোনে কথা হয়। তিনি বলেন, আমি স্বপ্নের পদ্মা সেতু থেকে ২৫ কিলোমিটার দূরে আছি।তার পুরাতন সাইকেল সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমার সাইকেল পুরনো হলে কি হবে, খুব চলে।

পদ্মা সেতু সম্পর্কে কিছু বলতে বললে তিনি বলেন, আমার বহু দিনের স্বপ্ন আমি সামনে দাঁড়িয়ে আমার নিজের টাকায় বানানো পদ্মা সেতু দেখবো।

প্রধানমন্ত্রীকে কিছু বলতে চান কিনা- এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি তেমন কথা বলতে পারিনে। তার জন্য দোয়া করি, তিনিআরো অনেক দিন বেঁচে থাকুন। একথা বলতে বলতে তার কণ্ঠ ভারী হয়ে আসে, তিনি কথা বলা শেষ করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close