রাজশাহী ব্যুরো

  ০৩ আগস্ট, ২০২২

দোয়া মাহফিল অনুষ্ঠানে রাসিক মেয়র

বঙ্গবন্ধু হত্যার পেছনে কারা ছিল খুঁজে বের করতে হবে

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ‘বাঙালি জাতি এক হাজার বছর ধরে শাসিত-শোষিত হয়েছিল বারে বারে। ভীতু বাঙালি জাতিকে সাহসী জাতি হিসেবে গড়ে তোলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাঙালিদের হাতে অস্ত্র তুলে নিতে সাহস দেন, স্বাধীনতা সংগ্রামের জন্য তৈরি করেন বঙ্গবন্ধু। আর বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা অর্জন করেছি মহান স্বাধীনতা। তাই বঙ্গবন্ধুকে হত্যার পেছনে বা নেপথ্যে কারা কারা ছিল কমিশন গঠন করে সেটা খুঁজে বের করতে হবে।’

শোকাবহ আগস্টের প্রথম দিবস সোমবার (১ আগস্ট) রাত ৮টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় রাজশাহী মহানগর আওয়ামী লীগ আয়োজিত দোয়া

মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে জয় বাংলা চত্বর থেকে মোমবাতি প্রজ্বালন হয়ে একটি আলোর মিছিল বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

খায়রুজ্জামান লিটন বক্তব্যে বলেন, সকল রাষ্ট্রনায়কদের থেকে বঙ্গবন্ধু আলাদা। বঙ্গবন্ধুকে আলাদা মর্যাদায় সারাবিশ্বই দেখে। আমাদের আরো বেশি করে দেখা উচিত। যারা এখনো বাংলাদেশে জন্মগ্রহণ করে বঙ্গবন্ধুকে অস্বীকার করে, আমাদের একাত্তরের স্বাধীনতা সংগ্রামকে অস্বীকার করে তারা কুলাঙ্গার, তারা জারজ সন্তান। তাদের সম্পর্কে ধিক্কার জানানো ছাড়া কিছু আর বলা যায় না। কারণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঋণ আমরা কখনো শোধ করতে পারবো না। এটা সম্ভবও না। তাই আমরা তাঁকে স্মরণ করে, তাঁকে অন্তরে লালন ও ধারণ করে তাঁর চিন্তা-চেতনাকে বাস্তবায়ন করতে আমাদের নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলতে চাই।

লিটন আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উপরের দিকে নিয়ে যাচ্ছেন। আমরা তাঁর সহযোগী হয়ে কাজ করে যাচ্ছি। তিনি যেভাবে বলছেন, আমরা সেভাবে চলছি। তিনি বলছেন, বিদ্যুৎ সাশ্রয় করতে পারে, আমরা রাস্তার লাইট কমিয়ে দিলাম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close