reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জানুয়ারি, ২০২২

চবিতে কম্পিউটার ল্যাব ও চিকিৎসালয় উদ্বোধন

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কার্যালয়ে নব প্রতিষ্ঠিত কম্পিউটার ল্যাব, প্রাথমিক চিকিৎসালয় ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কার্যক্রম উদ্বোধন এবং বিএনসিসি কর্মকর্তাদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল প্রধান অতিথি থেকে কার্যক্রমগুলো উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথি ছিলেন উপণ্ডউপাচার্য (অ্যাকাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে।

চবি বিএনসিসির সমন্বয় কর্মকর্তা মেজর অধ্যাপক ড. মো. শওকতুল মেহেরের সভাপতিত্বে এবং সেকেন্ড লেফটেন্যান্ট অধ্যাপক ড. বায়েজীদ মাহমুদ খানের সঞ্চালনায় এতে বক্তব্য দেন বিএনসিসির সাবেক সমন্বয় কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল অধ্যাপক ড. এম শফিকুল আলম ও বিএনসিসি বিমান শাখার সাবেক শাখাপ্রধান অধ্যাপক ড. এম আতিকুর রহমান।

উপাচার্য তার বক্তব্যে বিএনসিসি ক্যাডেটসহ উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে কম্পিউটার ব্যবহারসহ প্রযুক্তি ক্ষেত্রে দক্ষতা অর্জন অতীব জরুরি। উপাচার্য বিএনসিসি ক্যাডেটবৃন্দকে লেখাপড়ার পাশাপাশি কম্পিউটার ল্যাবের সুযোগণ্ডসুবিধা যথাযথভাবে কাজে লাগিয়ে কম্পিউটার ব্যবহারে নিজেদের অধিকতর দক্ষ করে গড়ে ওঠার আহ্বান জানান। অনুষ্ঠানের শুরুতে বিএনসিসির ক্যাডেটরা উপাচার্যকে গার্ড অব অনার প্রদান করেন এবং অনুষ্ঠানে বিএনসিসির পক্ষ থেকে উপাচার্য ও আমন্ত্রিত অতিথিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. শহীদুল ইসলাম, বিএনসিসির কর্মকর্তা, ক্যাডেট, সম্মানিত শিক্ষক, অফিস প্রধান এবং সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চতুর্থ শ্রেণি কর্মচারী ইউনিয়নের নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ আলী হোছাইন ও সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিনের নেতৃত্বে নবনির্বাচিত কার্যকরী কমিটির সদস্যরা উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সঙ্গে তার অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় উপণ্ডউপাচার্য (অ্যাকাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close