নিজস্ব প্রতিবেদক

  ২৬ অক্টোবর, ২০২১

স্বাধীনতা চিকিৎসক পরিষদের সেমিনারে মেয়র আতিক

জনপ্রতিনিধিদের নিজ এলাকায় চিকিৎসাসেবা নেওয়া উচিত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, স্থানীয় জনপ্রতিনিধিদের নিজ নিজ এলাকায় সরকারি হাসপাতাল থেকেই কম খরচে মানসম্মত চিকিৎসাসেবা গ্রহণ করা উচিত। গতকাল সোমবার দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের কনফারেন্স রুমে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত ডেঙ্গু এবং কোভিড-১৯ চ্যালেঞ্জ বিষয়ক বিজ্ঞানভিত্তিক এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ডিএনসিসি মেয়র ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ চিকিৎসাসেবায় নিয়োজিত সবাইকে জীবনের ঝুঁকি নিয়ে সম্মুখযোদ্ধা হিসেবে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব এবং কর্তব্য পালন করায় আন্তরিক ধন্যবাদ জানান।

মো. আতিকুল ইসলাম মেয়র হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে নিজেও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পরিবারের সদস্যসহ কুর্মিটোলা জেনারেল হাসপাতালের চিকিৎসাসেবা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরতে পাড়ায় হাসপাতাল কর্তৃপক্ষের প্রশংসাসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, নগরবাসীর স্বাস্থ্যসেবার জন্যই ৭ দশমিক ১৭ একর জমিতে নির্মিত ১ লাখ ৮০ হাজার ৫৬০ বর্গফুট আয়তনবিশিষ্ট ডিএনসিসির একটি বিপণিবিতানকে ১ হাজার শয্যাবিশিষ্ট দেশের সবচেয়ে বড় ‘ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল’-এ রূপান্তরিত করা হয়েছে।

ডিএনসিসি মেয়র বলেন, নগরপিতা হিসেবে নয়, নগরবাসীর সেবক হিসেবেই তিনি কাজ করে যাচ্ছেন, সেবক হিসেবেই থাকতে চান।

মো. আতিকুল ইসলাম বলেন, কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলার পাশাপাশি ডেঙ্গু মোকাবিলায়ও সবাইকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, সুস্থতার জন্য সবাই মিলে ‘১০টা ১০ মিনিট প্রতি শনিবার নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে চলমান সামাজিক আন্দোলনকে সফল করতে হবে।

ডিএনসিসি মেয়র বলেন, ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’। তাই বিদ্যমান করোনা পরিস্থিতিতে সবাইকে সঠিকভাবে মাস্ক পরিধানসহ সরকারি নির্দেশনাগুলো যথাযথভাবে মেনে চলতে হবে।

স্বাচিপের কুর্মিটোলা জেনারেল হাসপাতাল শাখার আহ্বায়ক ডা. মো. বাহাউদ্দিন মোল্লা বাদলের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে স্বাচিপের কেন্দ্রীয় কমিটির মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শামিউল ইসলাম, কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. জামিল আহমেদ এবং ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close