সংসদ প্রতিবেদক

  ২০ সেপ্টেম্বর, ২০২১

‘দেশের অর্থনীতি সচল রয়েছে’

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে করোনা অতিমারি মোকাবিলা করে বাংলাদেশের অর্থনীতিকে সচল রাখা সম্ভব হয়েছে। তার ঐকান্তিক প্রচেষ্টায় দেশের মানুষের সার্বিক সুরক্ষা নিশ্চিত হয়েছে।

গতকাল রবিবার জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে জাতিসংঘ জনসংখ্যা তহবিলের (ইউএনএফপিএ) কারিগরি সহায়তায় জাতীয় সংসদ সচিবালয় বাস্তবায়নাধীন এসপিসিপিডি প্রকল্পের আওতায় গঠিত বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পার্লামেন্টারিয়ান্স অন পপুলেশন অ্যান্ড ডেভেলপমেন্টের (বিএপিপিডি) তিনটি উপ-কমিটির যৌথ সভায় তিনি এসব কথা বলেন।

ভার্চুয়ালি যুক্ত হয়ে স্পিকার আরো বলেন, এসপিসিপিডি প্রকল্পের যথাযথ বাস্তবায়নে সংসদ সদস্যদের আরো দায়িত্বশীল ও প্রতিশ্রুতিশীল ভূমিকা রাখতে হবে। করোনাকালে নারী, শিশু ও যুব উন্নয়নে যে নেতিবাচক প্রভাব পড়েছে, তা থেকে বেরিয়ে আসার জন্য উদ্ভাবনী সমাধান খুঁজতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পুনরায় চালু হওয়ায় অভিভাবক, কমিউনিটি প্রতিনিধি, শিক্ষক ও ছাত্রছাত্রীদের মাঝে সচেতনতামূলক কার্যক্রম বাড়ানোর আহ্বান জানান তিনি। ড. শিরীণ শারমিন চৌধুরী বলেন, সামনের দিকে এগিয়ে যেতে উপ-কমিটির সদস্যদের সুচিন্তিত মতামত ও উদ্ভাবনী পরামর্শ জরুরি। এর মাধ্যমে আগামী দিনের লক্ষ্য নির্ধারিত হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close