অনলাইন ডেস্ক
  ১৮ জানুয়ারি, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়

শিশুদের চিকিৎসাবিষয়ক গাইডলাইন প্রকাশ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে শিশুদের রোগগুলোর চিকিৎসা ও ব্যবস্থাপনাবিষয়ক গাইডলাইন প্রকাশ করা হয়েছে। নিউমোনিয়া, টাইফয়েড জ্বর, পেট ব্যথা, জন্ডিস, রক্ত স্বল্পতা, হৃদযন্ত্রের ফেলিউর, জন্মগত হৃদযন্ত্রের ত্রুটি, নবজাতকদের স্বল্প ওজন, বিভিন্ন সংক্রমণসহ শিশুদের ২৪টি কমন রোগের উন্নত, যথাযথ ও সমন্বিত চিকিৎসাসেবা নিশ্চিত করতে এই গাইডলাইন প্রকাশ করা হয়।

গতকাল রবিবার বিশ্ববিদ্যালয়ের বি-ব্লকের ডা. মিল্টন হলে বাংলাদেশ পেডিয়াট্রিক অ্যাসোসিয়েশন (বিপিএ)-এর রিসার্চ অ্যান্ড পাবলিকেশন সাব-কমিটির উদ্যোগে শিশুদের রোগগুলোর চিকিৎসা ও ব্যবস্থাপনাবিষয়ক ‘গাইডলাইনস ফর ম্যানেজমেন্ট অব কমন পেডিয়াট্রিক ডিজিজেস’-এর প্রকাশনা উপলক্ষে একটি মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

------
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। সভাপতিত্ব করেন উপ-উপাচার্য (শিক্ষা) ও বিপিএর রিসার্চ অ্যান্ড পাবলিকেশন সাব কমিটির চেয়ারম্যান অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান। উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) ও বিপিএর মহাসচিব অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, সাবেক সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা, সাবেক সভাপতি অধ্যাপক মো. রুহুল আমিন, বিশ্ববিদ্যালয়ের শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. চৌধুরী ইয়াকুব জামাল প্রমুখ বক্তব্য দেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

 

"

আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close