নিজস্ব প্রতিবেদক

  ১৯ ডিসেম্বর, ২০১৯

নটর ডেম বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত

নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রথম সমাবর্তন গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়টির নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। সমাবর্তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহ। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের কিংস কলেজের সাবেক প্রেসিডেন্ট ড. ফাদার টমাস জে ও‘হারা। সমাবর্তনে ৫৩৬ জন স্নাতককে ডিগ্রি দেওয়া হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন নটর ডেম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. প্যাট্রিক ডি গ্যাফনি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ফাদার আদম এস পেরেরা বলেন, শিক্ষাসেবায় নটর ডেম একটি বিশ্বস্ত নাম। বিগত ৭০ বছর ধরে নটর ডেম বাংলাদেশে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে। ২০১৩ খ্রিস্টাব্দে নটর ডেম বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়। এখানে ছেলে ও মেয়ে উভয়ই পড়ার সুযোগ পাচ্ছে।

নটর ডেম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য প্রথম সমাবর্তন সবার জন্য আনন্দ ও গৌরবের বিষয়। বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের মধ্যে আনন্দ ও মহামিলনে পরিণত হয়। বর্তমানে এই বিশ্ববিদ্যালয়ে স্প্রিং ২০২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চালু রয়েছে। ২০১৩ খ্রিস্টাব্দের ২৯ এপ্রিল প্রয়াত ভারপ্রাপ্ত উপাচার্য ফাদার বেঞ্জামিন কস্তা, সিএসসির নেতৃত্বে এই বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়। বর্তমানে বহুভাষাবিদ প্রফেসর ড. ফাদার প্যাট্রিক ড্যানিয়েল গ্যাফনি, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ফাদার জে এস, পিশাতো, সিএসসি ট্রেজারার এবং ফাদার জেমস ক্রুজ, সিএসসি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। দক্ষ, মেধাবী ও সৃজনশীল শিক্ষার্থীরাই পারে দেশকে বিশ্বদরবারে সম্মানের আসনে বসাতে। নটর ডেম বিশ্ববিদ্যালয় থেকে উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীরা দেশের ভাবমর্যাদা উজ্জ্বল করবেন সমাবর্তন থেকে এমনটাই প্রত্যাশা বিশ্ববিদ্যালয় পরিচালনায় জড়িত সংশ্লিষ্টদের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close