নিজস্ব প্রতিবেদক

  ১৭ আগস্ট, ২০১৯

উত্তরায় বঙ্গবন্ধু স্মরণে দোয়া ও আলোচনা

রাজধানীর উত্তরার বিভিন্ন জায়গায় আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে শোকাবহ ১৫ আগস্ট এবং জাতীয় শোক দিবস উপলক্ষে গত বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে দোয়া ও আলোচনা সভা হয়েছে। এসব দোয়া মাহফিলে অসহায়দের জন্য ভোজের আয়োজন করা হয়। এতে স্থানীয় গরিব দুঃখী ছাড়াও দলীয় নেতাকর্মীরা ভোজে অংশ নেন। তবে প্রতি বছর শোক দিবসের এ অনুষ্ঠানে হাজার হাজার গরিব দুস্থকে খাওয়ানো হলেও এবার তেমন একটা বেশি দেখা যায়নি। পবিত্র ঈদুল আজহার কারণে এমনটা হয়ে থাকতে পারে বলে মনে করছেন আয়োজকরা।

দুপুরে উত্তরা পশ্চিম থানার উদ্যোগে শোক দিবসের দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী, আওয়ামী লীগের সভাপতি ম-লীর অন্যতম সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন। এই অনুষ্ঠানে আমন্ত্রিত অতিধি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ মোহাম্মদ হাবিব হাসান। পশ্চিম থানা আওয়ামী লীগের সভাপতি মনোয়ারুল ইসলাম রবিনের সভাপতিত্ত্বে অনুষ্ঠিত দোয়া ও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, ১নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর উত্তর আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য আফসার উদ্দিন খান, ৫২নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ আহমেদ, ৫১নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুর রহমান, পশ্চিম থানা আওয়ামী লীগের সহসভাপতি মজিবুর রহমান, মিজানুর রহমানসহ থানার অন্য নেতারা এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পশ্চিম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ সিদ্দিকী। এর বাইরে উত্তরা পূর্ব থানার উদ্যোগে দোয়া মাহফিলের আয়োজন করেন থানার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ কুতুব উদ্দিন আহমেদ। এতে উপস্থিত ছিলেন মহানগর উত্তর আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ নাজিম উদ্দিন ও উত্তর আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য ইঞ্জিনিয়ার আনোয়ারুল ইসলাম আনোয়ারসহ থানার অন্য নেতাকর্মীরা। সাবেক তুরাগ থানার অন্তর্গত চারটি ওয়ার্ডের যুবলীগের নেতাকর্মীরা একটি দোয়া ও আলোচনা সভার আয়োজন চলছে। এতে প্রধান অতিধি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে স্থানীয় সাংসদ অ্যাডভোকেট সাহারা খাতুনের। তবে এ দোয়া মাহফিলের প্রধান আকর্ষণ হিসেবে মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ও নগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মামুন সরকারের উপস্থিতির কথা রয়েছে। এছাড়া উপস্থিত ছিলেন, তুরাগ থানা আওয়ামী লীগ সভাপতির পক্ষ থেকে তারই ছেলে স্বেচ্ছাসেবক লীগ নেতা আলহাজ জাহিদুল হাসান। তার বাবা অসুস্থ আবুল হাশিম চেয়ারম্যানের উদ্যোগে তুরাগে আরো প্রায় চারটি দোয়া ও গরিবদের ভোজের আয়োজন করা হয়েছে বলে জানা গেছে।

যুবলীগের এ অনুষ্ঠানে তুরাগ থানা যুবলীগের আহ্বায়ক নিত্যচন্দ্র ঘোষ সভাপতি এবং সভার সঞ্চালনার দায়িত্ব পালন করেন, থানা যুবলীগের যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন নাছিম। এ সময় স্থানীয় যুবলীগ নেতারা উপস্থিত হন। এর বাইরে শোক দিবসের অনুষ্ঠানে অংশ নিতে বড় শোভাযাত্রা বের করেছেন ৫১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি প্রার্থী যুব নেতা ইফতেখারুল ইসলাম জুয়েল। ব্যক্তিগত উদ্যোগে ভোজের আয়োজন করেন, ৫৪নং ওয়ার্ড যুবলীগ নেতা আশরাফুল আলম রুবেলও। জানা গেছে স্থানীয় এমপি সাহারা খাতুন আরো বেশ কয়েকটি দোয়া ও আলোচনা সভায় যোগ দেন। এর বাইরে নগর যুগ্ম সাধারণ সম্পাদক হাবিব হাসান তুরাগ থানা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের কয়েকটি ভোজ সভায় যোগ দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close