নিজস্ব প্রতিবেদক

  ২০ ফেব্রুয়ারি, ২০১৯

বিএসটিআইয়ের অভিযান

১২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

‘ওজন ও পরিমাপ মানদ- আইন-২০১৮’ লঙ্ঘন করায় ১২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। গতকাল মঙ্গলবার বিএসটিআইয়ের পরিচালক (মেট্রোলজি) মো. আনোয়ার হোসেন মোল্লার নেতৃত্বে একটি সার্ভিল্যান্স টিম এসব অভিযান পরিচালনা করে। বিএসটিআই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অভিযুক্ত প্রতিষ্ঠানগুলো হচ্ছে গুলিস্তানের খদ্দর বাজার, বিবি শপিং কমপ্লেক্সের মেসার্স আশিক ফেব্রিক্স, মেসার্স মোল্লা ফেব্রিক্স, মেসার্স হাজি ফেব্রিক্স, মেসার্স টপ মার্ট, মেসার্স বিসমিল্লাহ বেডিং স্টোর ও মেসার্স মেঘনা ফেব্রিক্স এবং মেসার্স সৌখিন ক্লথ স্টোর, মেসার্স সায়মন ক্লথ স্টোর ও মেসার্স চমক ক্লথ স্টোর। কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে কাঠের গজকাঠি ব্যবহার করায় তাদের বিরুদ্ধে এ মামলা করা হয়।

এদিকে বিএসটিআইয়ের উপপরিচালক (সিএম) মো. সাইফুল ইসলাম ও উপপরিচালক (সিএম) মো. রিয়াজুল হকের নেতৃত্বে এপিবিএন-৫-এর সহায়তায় দুটি সার্ভিল্যান্স টিমের মাধ্যমে সোবাহানবাগ, পান্থপথ, গ্রিন রোড, রায়েরবাজার, মিরপুর, মোহাম্মদপুর, আদারব, দারুস সালাম, পীরেরবাগ, কাজীপাড়া এলাকায় অভিযান চালানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close