চট্টগ্রাম ব্যুরো

  ২৭ জানুয়ারি, ২০১৯

‘লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় অংশ নিন’

স্কুল শেষে কোচিং ও কম্পিউটার নয় খেলায় মনযোগ দেওয়ার আহ্বান জানিয়ে রেলওয়ে মন্ত্রণালয়ের সচিব তোফাজ্জল হোসেন বলেছেন, ক্রিকেটের কারণে বিশ্বের মানুষ আজ বাংলাদেশকে বিশেষভাবে চিনতে পারছে। বিশ্বের বিভিন্ন দেশে ছেলেমেয়েরা অংশগ্রহণ করে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

গতকাল শনিবার সকাল ১০টায় চট্টগ্রাম রেলওয়ে স্টেডিয়ামের পোলোগ্রাউন্ড মাঠে ৪০তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেল সচিব এ কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমানে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) বিশ্বের তারকাদের মিলনমেলায় রূপ নিয়েছে।

কালের প্রবাহে একসময়ে ক্রীড়াঙ্গনে চরম অবহেলার কথা জানিয়ে রেল সচিব বলেন, ফুটবল, ক্রিকেটসহ সব খানে রেলওয়ের ক্রীড়াবিদরা ভূমিকা রেখেছেন। বর্তমানে রেলওয়ের যে মুক্তাঙ্গন রয়েছে ক্রীড়ার জন্য তা আর কারো নেই। আমি বলব আপনারা এর যথাযথ ব্যবহার করুন।

অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়ে রেল সচিব বলেন, ক্রীড়া বিনোদনের একটি অংশ। লেখাপড়ার পাশাপাশি আপনার ছেলেমেয়েকে অবশ্যে খেলাধুলার প্রতি মনোবিবেশ করে তুলবেন।

পরে প্রধান অতিথি বেলুন ও কবুতর উড়িয়ে দুই দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।

অনুষ্ঠানে রেলওয়ের ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুল জলিল স্বাগত বক্তব্য রাখেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে রেলওয়ের ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের সহ-সভাপতি সৈয়দ ফারুক, মহাপরিচালক কাজী মোহাম্মদ রফিকুল্লাহ বক্তব্য রাখেন। এ সময় রেলওয়ের উচ্চপর্দস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close