নিজস্ব প্রতিবেদক

  ২০ ফেব্রুয়ারি, ২০১৮

রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে টিসিবিকে পদক্ষেপ গ্রহণের সুপারিশ

বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি আসছে রমজান মাসে তেল, ডাল, ছোলাসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে রাখতে টিসিবিকে সময়োপযোগি পদক্ষেপ গ্রহণের সুপারিশ করেছে। গতকাল সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির এক বৈঠকে এই সুপারিশ করা হয়। দশম জাতীয় সংসদের ‘বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র এটি ছিল ২৫ তম বৈঠক। কমিটি’র সভাপতি মো. তাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ওয়ারেসাত হোসেন বেলাল, নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এবং লায়লা আরজুমান বানু অংশগ্রহণ করেন।

এ ছাড়াও বৈঠকে জানানো হয়, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৫ ও ৫৩ ধারায় ২০০৯ সালের জানুয়ারি মাস থেকে ২০১৮ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন প্রতিষ্ঠানকে ৪৬ লাখ ৬৪ হাজার ৩ শ’ টাকা জরিমানা করা হয়েছে।

পাশাপাশি আইনের অন্যান্য ধারায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ পর্যন্ত সর্বমোট ২৭ কোটি ৬২ লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করেছে।

বৈঠকে বিগত ২৪তম সভায় গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনার পাশাপাশি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং টিসিবির কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়।

অপরদিকে সেবা প্রদানকারী ও সেবা গ্রহণকারীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জানুয়ারি ২০১৮ পর্যন্ত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে মোট ৭৫৮ টি গণশুনানি, দুই হাজার ৮২৩ টি মতবিনিময় সভার আয়োজন করা হয়। এছাড়া অধিদপ্তর ১৭ লাখ ৫০ হাজার পোস্টার, লিফলেট বিতরণ করে।

বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ প্রোগ্রামে কমিটির সদস্যদের উপস্থিতি নিশ্চিত করার পরামর্শ দেওয়া হয়। বাণিজ্য মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist