নিজস্ব প্রতিবেদক

  ২০ জানুয়ারি, ২০১৮

শাহজালালে দুই যাত্রীর কাছ থেকে বৈদেশিক মুদ্রা উদ্ধার

বিদেশ যাওয়ার সময় রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই যাত্রীর কাছ থেকে বেশ কিছু বৈদেশিক মুদ্রা আটক করা হয়েছে। শুল্ক গোয়েন্দা বিভাগ গতকাল শুক্রবার জানিয়েছে, গত বৃহস্পতিবার মধ্যরাতে ওই দুজনকে আটক করা হয়। তারা ঘোষণা ছাড়াই এসব বৈদেশিক মুদ্রা বহন করছিলেন।

আটকরা হলেনÑ রাজধানীর মিরপুর পাইকপাড়ার আরিফুল ইসলাম এবং মোহাম্মদপুরের শুক্রাবাদের মো. শামীম ঢালী। তারা ঢাকা-কুয়ালালামপুর রুটের একটি ফ্লাইটে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।

এর মধ্যে আরিফুল গত বছর সাতবার ও শামীম ১০ বার বিদেশ গিয়েছেন। এ বছরও তারা বিদেশ ভ্রমণ করেছেন। তারা নিজেদের লাগেজ ব্যবসায়ী হিসেবে পরিচয় দেন। দুজন পরস্পর পরস্পরের সহযোগী বলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

শুল্ক বিভাগ আরো জানিয়েছে, আরিফুল ইসলামের কাছ থেকে ৬০ হাজার মূল্যমানের সৌদি রিয়াল ও ৪২১ মালয়েশিয়ান রিঙ্গিত পাওয়া গেছে। আর শামীমের কাছ থেকে সাড়ে ৬৮ হাজার মূল্যমানের সৌদি রিয়াল ও ১৩৫ মূল্যমানের মালয়েশিয়ান রিঙ্গিত উদ্ধার করা হয়। বাংলাদেশি টাকায় এসব মুদ্রার পরিমাণ ২৭ লাখ ৮৭ হাজার ৬৩৯ টাকা। এসব মুদ্রা তাদের শরীরের ভেতর (কোমরে) বিশেষভাবে লুকায়িত ছিল। তাদের বিরুদ্ধে শুল্ক আইন ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist