ময়মনসিংহ (মহানগর) প্রতিনিধি

  ১৭ জানুয়ারি, ২০২৪

মসিকের সেলাই মেশিন পেল ৭৪ নারী

দরিদ্র ও অসহায় ৭৪ নারীকে স্বাবলম্বী করার লক্ষ্যে তাদের প্রত্যেককে একটি করে সেলাই মেশিন দিয়েছে ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক)। গতকাল মঙ্গলবার নগরীর শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে সেলাই মেশিনগুলো তুলে দেন সিটি মেয়র মো. ইকরামুল হক টিটু।

এ সময় মসিক মেয়র ইকরামুল হক টিটু বলেন, দেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী। সুতরাং সুষম উন্নয়ন করতে হলে অবশ্যই তাদেরকে সঙ্গে নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে, উন্নয়ন কাজ সম্পন্ন করতে হবে। আমাদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নের ক্ষেত্রে নারীদের সক্রিয় অংশগ্রহণের মাধ্যমেই আমাদের এ প্রত্যাশা পূরণ করা সম্ভব।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারী উন্নয়নে ব্যাপক অগ্রগতি সাধিত হয়েছে। দেশের সব পর্যায়েই নারীরা সফলতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। বঙ্গবন্ধুকন্যার নানা উদ্যোগে নারীর আত্মকর্মসংস্থান সৃষ্টি এবং সব ক্ষেত্রে নারীর অংশগ্রহণের সুযোগ আরো প্রসারিত হয়েছে। তারই ধারাবাহিকতায় ময়মনসিংহ সিটি করপোরেশন শুরু থেকেই নারীদের এগিয়ে নিতে নানা পদক্ষেপ বাস্তবায়ন করে আসছে। এরই মধ্যে প্রন্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় লক্ষাধিক মানুষকে সহযোগিতা প্রদান করা হয়েছে। শিগগিরই নগরীর আকুয়া বাইপাস মোড়ে নিজস্ব জায়গায় একটি প্রশিক্ষণ কেন্দ্র খোলা হবে বলেও জানান মসিক মেয়র ইকরামুল হক টিটু। মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্যানেল মেয়র-১ আসিফ হোসেন ডন, প্যানেল মেয়র-৩ সামীমা আক্তার ও অন্য কাউন্সিলর, সচিব মো. আরিফুর রহমান, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এস এম মাজহারুল ইসলাম, প্রধান ভাণ্ডার ও ক্রয় কর্মকর্তা বুলবুল আহমেদ, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীবসহ বিভিন্ন বিভাগ ও শাখা প্রধানরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close