ক্রীড়া ডেস্ক

  ২৩ জুন, ২০১৭

প্রোটিয়াদের বিধ্বস্ত করল ইংল্যান্ড

দলীয় ৭ রানে ২ এবং ৩২ রানেই শেষ দক্ষিণ আফ্রিকার ৩ উইকেট। এমন কঠিন বিপর্যয়ের হাত থেকে প্রোটিয়াদের টেনে তুলেছিলেন এ বি ডি ভিলিয়ার্স। খেললেন অধিনায়কোচিত ইনিংস। উইকেটে টিকে ছিলেন ম্যাচের শেষ বল অবধি। ছিলেন ফারহান বেহারদিন। তবু সংগ্রহটা বড় হলো না অতিথিদের। নির্ধারিত কুড়ি ওভারে ১৪২ রান তুলতে সক্ষম হলো দক্ষিণ আফ্রিকা। লক্ষ্যটা হেসে খেলেই পাড়ি দিল ইংল্যান্ড। টপ-অর্ডারের দুর্দান্ত ব্যাটিং দৃঢ়তায় ৯ উইকেট ও ৩৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংলিশরা। সাউদ্যাম্পটনে দারুণ এই জয়ের ফলে তিন ম্যাচ সিরিজে এগিয়ে গেল স্বাগতিকরা। আজ রাতে মাঠে গড়াবে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ।

পরশু লক্ষ্য তাড়ায় জেসন রয়ের বিধ্বংসী ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা পায় ইংল্যান্ড। পঞ্চম ওভারের প্রথম বলে ফেরার আগে ১৪ বলে করেন ২৮ রান। সে সময়ে দলের স্কোর ছিল ৪৫/১। ঠিক একই সময়ে নিজেদের তৃতীয় উইকেট হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। সে সময়ে তাদের বোর্ডে জমা ছিল মোটে ৩৩ রান। প্রায় ১৬ ওভার অবিচ্ছিন্ন থাকেন ডি ভিলিয়ার্স ও ফারহান বেহারদিন। লম্বা সময় টিকে থাকলেও প্রত্যাশিত ঝড় তুলতে পারেননি কেউই। শেষ ৬ ওভারে চেষ্টা করেছিলেন, সে সময়ে উঠে ৫৮ রান। তাতে দেড় শ রানের কাছাকাছি যায় সংগ্রহ। কিন্তু লড়াইয়ের জন্য তা মোটেও যথেষ্ট ছিল না। ১৫.৫ ওভারে দুজনে গড়েন ১১০ রান। শুরুর মন্থর ব্যাটিং আর পুষিয়ে উঠতে পারেনি অতিথিরা। ৪৯ বলে অর্ধশতকে পৌঁছানো ডি ভিলিয়ার্স অপরাজিত ছিলেন ৬৫ রানে। তার ৫৮ বলের ইনিংসটি গড়া চারটি চার ও দুটি ছক্কায়। তার সঙ্গে শতরানের জুটিতে বেহারদিনের অবদান ৫২ বলে ৬৪ রান। অধিনায়কের সমান বাউন্ডারি এসেছে তার ব্যাট থেকেও।

ব্যাটিং-বোলিংয়ে উদ্বোধন করা জেজে স্মাটস খুব একটা সুবিধা করতে পারেনি। বোল্ড হয়েছেন ম্যাচের প্রথম বলেই। অন্য উদ্বোধনী ব্যাটসম্যান রিজা হেনড্রিকস টিকেছেন মোটে দুই বল। এক ছক্কায় মাত্র ৯ রান করে ফিরেছেন ডেভিড মিলার। তাদের দ্রুত বিদায়ের পর লড়াই করলেও দলকে ভালো সংগ্রহ এনে দিতে পারেননি ডি ভিলিয়ার্স ও বেহারদিন। ঝড়ো শুরু দিয়ে রয়ের বিদায়ের পর বাকিটুকু সহজেই সেরেছন অ্যালেক্স হেলস ও জন বেয়ারস্টো। বিস্ফোরক উদ্বোধনী ব্যাটসম্যান হেলস এদিন ‘শান্ত’ ছিলেন। তবে অতিথি বোলারদের চোখের জল-নাকের জল এক করে ছেড়েছেন বেয়ারস্টো।

২৯ বলে অর্ধশতক করা ডানহাতি এই ব্যাটসম্যান অপরাজিত ছিলেন ৬০ রানে। তার ৩৫ বলের বিধ্বংসী ইনিংসটি গড়া ৬টি চার ও দুটি ছক্কায়। তার সঙ্গে ১০.২ ওভারে ৯৮ রানের জুটি উপহার দেওয়া হেলস অপরাজিত ছিলেন ৩৮ বলে ৪৭ রানে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist