ক্রীড়া ডেস্ক

  ১৩ ফেব্রুয়ারি, ২০২৪

ব্রাজিলের বিদায়

শেষ হাসি আর্জেন্টিনারই

তুলনামূলক সহজ সমীকরণ ছিল ব্রাজিলের সামনে। ড্র করলেই চলত তাদের। অন্যদিকে আর্জেন্টিনার জন্য জয় ছাড়া অন্য কোনো পথ খোলা ছিল না। সেই একমাত্র চাহিদাই পূরণ করে ফেলল তারা। ব্রাজিলকে বিদায় করে প্যারিস অলিম্পিকের টিকিট পেল আর্জেন্টিনা। গত রবিবার রাতে ভেনেজুয়েলার কারাকাসে অলিম্পিক ফুটবলের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী। বাঁচা-মরার লড়াইয়ে শেষ হাসি হেসেছে আর্জেন্টিনা। ব্রাজিলের বিপক্ষে তারা জিতেছে ১-০ গোলে। গোলশূন্য প্রথমার্ধের পর ম্যাচের ৭৮ মিনিটে লক্ষ্যভেদ করে তাদের উল্লাসে মাতান স্ট্রাইকার লুসিয়ানো গোন্দু।

ম্যাচে বল দখলের (৬১ শতাংশ সময়) পাশাপাশি শট নেওয়ায় (১৪টি) প্রাধান্য দেখায় আর্জেন্টিনা। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পেতে হাভিয়ের মাসচেরানোর শিষ্যদের অপেক্ষা করতে হয় লম্বা সময়। শেষদিকে ব্যবধান গড়ে দেন গোন্দু। বাঁ প্রান্ত থেকে ভালেন্তিন বার্কোর মাপা ক্রসে

ডি-বক্সে ব্রাজিলের দুই ডিফেন্ডারের মাঝে লাফিয়ে হেড করে জাল কাঁপান তিনি। অলিম্পিকের সর্বশেষ দুই আসরে টানা সোনা জেতা ব্রাজিলকে তাই এবার দর্শক হয়ে থাকতে হচ্ছে। ২০০৪ সালের পর এই প্রথম অলিম্পিকে খেলতে পারছে না তারা। ২০১৬ ও ২০২০ অলিম্পিকে সেরা হওয়ার আগে ২০১২ সালে রূপা ও ২০০৮ সালে ব্রোঞ্জ জিতেছিল দলটি। ব্রাজিলের মতো আর্জেন্টিনাও দুবার সোনা জেতার স্বাদ পেয়েছে অলিম্পিকে। তারা ২০০৪ ও ২০০৮ সালের আসরে টানা সেরা হয়েছিল। তবে গত দুটি আসরে গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিল দলটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close