ক্রীড়া প্রতিবেদক

  ০৭ ফেব্রুয়ারি, ২০২৪

স্বস্তির জয়ে সেরা আটে বসুন্ধরা কিংস

শুরুতে সুযোগ পেয়ে কাজে লাগাতে পারল না শেখ রাসেল ক্রীড়া চক্র। প্রথমার্ধে পিছিয়ে পড়ার ধাক্কাও পরে আর সামলে নিতে পারল না তারা। আসরোর গফুরভের গোলটি আগলে রেখে গ্রুপ সেরা হয়ে ফেডারেশন কাপের নকআউট পর্বে উঠল বসুন্ধরা কিংস। মুন্সীগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে মঙ্গলবার ‘সি’ গ্রুপের ম্যাচটি কিংস জিতেছে ১-০ গোলে। ফর্টিস এফসিকে একই ব্যবধানে হারিয়ে গ্রুপ পর্ব শুরু করা অস্কার ব্রুসনের দল টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে হয়েছে গ্রুপ সেরা।

এ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টার-ফাইনালে উঠেছে ফর্টিস এফসি। শেখ রাসেলকে ৩-১ গোলে হারিয়ে পাওয়া ৩ পয়েন্টের সুবাদে গ্রুপ রানার্সআপ হয়েছে তারা। যদিও শেখ রাসেলের শুরুটা ছিল আশা জাগানিয়া। একাদশ মিনিটে সুলেমানে ল্যান্ড্রির জোরাল ফ্রি কিক বাঁ দিকে ঝাঁপিয়ে কর্নার করে দেন নিয়মিত গোলরক্ষক আনিসুর রহমান জিকোর বদলে সুযোগ পাওয়া মেহেদী হাসান শ্রাবণ।

২২ মিনিটে আবারও সুযোগ আসে শেখ রাসেলের সামনে। বক্সে কাজী তারিক রায়হান পিছলে পড়লে বলের নিয়ন্ত্রণ পান দীপক রায়। তার পাস ধরে আতান্ডা ওগুংবে বাড়ান ল্যান্ড্রিকে। ভালো জায়গায় থেকেও বুরুন্ডির এই ফরওয়ার্ড মারেন পোস্টের বাইরে। দুরূহ কোণ থেকে করা গফুরভের গোলে ৩৬ মিনিটে এগিয়ে যায় কিংস। রবসন দি সিলভা রবিনিয়োর থ্রু পাস ধরে বাম দিকে দিয়ে বক্সে ঢুকে পড়েন গফুরভ; গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডার তানভির হোসেনকে কাটাতে গিয়ে চলে যান কিছুটা দুরূহ কোণে। সেখান থেকেই নেওয়া উজবেকিস্তানের এই মিডফিল্ডারের শট দূরের পোস্ট দিয়ে জড়ায় জালে।

৫৫ মিনিটে বাইলাইনের একটু ওপর থেকে রবিনিয়োর গোলমুখে বাড়ানো আড়াআড়ি ক্রস আটকান শেখ রাসেল গোলরক্ষক রাকিবুল হাসান। শেষ দিকে ২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়ন কিংসের হতাশা সঙ্গী হয় মিগেল দামাশেনো লাল কার্ড দেখায়। অখেলোয়াড়সুলভ আচরণের কারণে এই ব্রাজিলিয়ান ফরওয়ার্ডকে মাঠ ছাড়ার নির্দেশ দেন রেফারি। দিনের অন্য ম্যাচে, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও বাংলাদেশ পুলিশ এফসির ‘এ’ গ্রুপের ম্যাচটি ২-২ ড্র হয়েছে। এই ড্রয়ের ফলে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে শেখ জামাল। ২ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে নকআউট পর্বে উঠেছে পুলিশ এফসি। ১ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে তৃতীয় স্থানে আছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। পুরান ঢাকার দলটির সামনে সুযোগ আছে দুটি তৃতীয় সেরা দলের একটি হয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close